Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ২৬

pak-bus-accidentপাকিস্তানের উত্তরাঞ্চলের গিলগিট-বালতিস্তানের বাবুসর পাস এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২৬ জনের প্রাণহানি ও আরো এক ডজনের বেশি মানুষ আহত হয়েছেন। রোববার সকালের দিকে বাবুসর পাসের কাছে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। গিলগিট-বালতিস্তানের সরকারের মুখপাত্র ফইজুল্লাহ ফিরাকের বরাত দিয়ে দেশটির ইংরেজি দৈনিক ডন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

তিনি বলেছেন, বাস দুর্ঘটনায় হতাহতদের মধ্যে পাকিস্তান সেনাবাহিনীর সদস্যও রয়েছেন। তাদের উদ্ধারের পর চিলাসের জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। জেলার প্রধান এই হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। নিহতদের পরিচয় জানার প্রক্রিয়া শুরু হয়েছে।

chardike-ad

দায়ামার পুলিশের মুখপাত্র মোহাম্মদ ওয়াকিল বলেন, রোববার রাতে বেসরকারি ওই যাত্রীবাহী বাসটি স্কার্দু থেকে রাওয়ালপিন্ডির উদ্দেশে যাত্রা শুরু করেছিল। সকালের দিকে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে পাহাড়ের খাদে গিয়ে আছড়ে পড়ে। তবে চালক কীভাবে বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন সেব্যাপারে এখনো পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি। দায়ামার জেলা ডিসি অফিসের কর্মকর্তা রাজা আশফাক বলেন, হতাহতদের অধিকাংশই স্কার্দু জেলার বাসিন্দা।

সূত্র : ডন।