Search
Close this search box.
Search
Close this search box.

সিডনিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

rahatঅস্ট্রেলিয়ার সিডনিতে ওয়াটামোলা সমুদ্র সৈকতে সাতার কাঁটতে গিয়ে এক বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ছাড়া, একই ঘটনায় আরও দু’জন বাংলাদেশি শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। ১ নভেম্বর এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত বাংলাদেশি শিক্ষার্থীর নাম রাহাত বিন মোস্তাফিজ। দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী স্বেচ্ছাসেবক লাইফগার্ড জর্জ ওর্ডেনেস জানান, সমুদ্রতীরবর্তী উঁচু জায়গা থেকে তিনজন একসঙ্গে লাফ দেন। এদের তিনজনেরই ফুসফুসে পানি ঢুকলে দু’জন আপ্রাণ চেষ্টায় পানির ওপরে আসতে পারলেও একজন তলিয়ে যান।

chardike-ad

ডুবন্ত তিন যুবকের মধ্যে দু’জনকে বাঁচানো গেলেও আরেকজনকে খুঁজে পেতে দেরি হয়ে যায় বলে গণমাধ্যমকে জানান তিনি। ঘটনাস্থলে দ্রুত জরুরি সেবা পৌঁছালে আহতদের নিকটবর্তী সেন্ট জর্জ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। উদ্ধারকর্মীরা পানিতে তলিয়ে যাওয়া বাংলাদেশি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে মর্গে পাঠান

নিহত রাহাত ও তার আহত দু’জনের বাড়ি কুমিল্লা জেলায় বলে জানা গেছে। তারা একসঙ্গে বাস করতেন সিডনির ওয়ালি পার্কের একটি বাড়িতে। বৃহস্পতিবার বন্ধুদের সঙ্গে সিডনির রয়্যাল ন্যাশনাল পার্কসংলগ্ন জনপ্রিয় সাঁতার কাটার জায়গা ওয়াটামোলা সৈকতটিতে ভ্রমণে যান। তারা সবাই সাঁতার জানতেন। সাঁতারে নামার আগেই তারা বেশ ক্লান্ত ছিলেন।