cosmetics-ad

ইপিএস অনলাইন প্রাথমিক রেজিস্ট্রেশন ১৪ মে

সিউল, ৬ মে ২০১৪:

বহুল আকাঙ্ক্ষিত কোরিয়ায় কর্মী নিয়োগের পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশনের তারিখ ঘোষণা করেছে বোয়েসেল। আগামী ১৪ মে সকাল ১০টা থেকে ৪টার মধ্যে বোয়েসেলের ওয়েবসাইট www.boesl.org.bd অথবা eps.boesl.org.bd এ অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে। বাংলাদেশী যেকোন নাগরিক মেশিন রিডেবল পাসপোর্ট দিয়ে ইপিএসের রেজিস্ট্রশন করতে পারবেন।

অনলাইনে রেজিস্ট্রেশনের জন্য নিন্মের যোগ্যতাগুলো লাগবে।
– কোরিয়ান ভাষায় দক্ষতাসম্পন্ন যাদের বয়স ২৭ মার্চ ১৯৭৪ সাল থেকে ২৬ মার্চ ১৯৯৬ সালের মধ্যে।
– যারা পূর্বে কখনো অবৈধভাবে কোরিয়ায় ছিল না বা কোরিয়া হতে ফেরত পাঠানো হয়নি।
– যাদের বিরুদ্ধে দেশে কোন মামলা মোকদ্দমা নেই বা যারা গুরুতর অপরাধের কারণে দন্ডপ্রাপ্ত নন।
– যাদের বাংলাদেশ হতে বহির্গমনে আইনগত কোন বাধা নেই।
– এমআরপি (MRP) পাসপোর্ট এর তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
– ঢাকা শহরের যেকোন সোনালী ব্যাংক হতে বোয়েসেল,ঢাকা নামে দুই হাজার টাকার পে-অর্ডার করতে হবে।
– অনলাইন রেজিস্ট্রেশনের সময় মেশিন রিডেবল পাসপোর্ট অনুযায়ী পুরো নাম, জন্মতারিখ, পাসপোর্ট নম্বর, পাসপোর্টের ২নং পৃষ্ঠার ছবিযুক্ত অংশের স্ক্যানকপি, পে অর্ডার স্ক্যানকপি ও মোবাইল নাম্বার ইনপুট করতে হবে।

প্রাথমিক রেজিস্ট্রেশনের পর ৩৯০০ জনের অধিক প্রার্থী আবেদন করলে ২০ মে দুপুর ১২টার পর কম্পিউটারাইজড পদ্ধতিতে লটারীর মাধ্যমে পরীক্ষার জন্য প্রার্থী নির্বাচন করা হবে। লটারীতে নির্বাচিত প্রার্থীগণ ২৩ থেকে ৩০ মে’র মধ্যে মূল পাসপোর্ট ও পুরাতন সকল পাসপোর্ট (যদি থাকে), জাতীয় পরিচয়পত্র, এসএসসি সার্টিফিকেট এর মূলকপি, পাসপোর্ট সাইজের ২কপি সাইজের ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড) সহ স্বশরীরে বোয়েসেলে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করতে হবে। চুড়ান্ত রেজিস্ট্রেশনের সময় কোন তথ্য গড়মিল হলে রেজিস্ট্রেশন বাতিল করা হবে।
10155609_773595719326133_1673066589941490101_n