Search
Close this search box.
Search
Close this search box.

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে দক্ষিণ কোরিয়ায়

corona-koreaকরোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে দক্ষিণ কোরিয়ায়। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৮০০ জন। এ ভাইরাসে নতুন করে ৬০০ জন আক্রান্ত হয়েছে। মৃত বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে।

chardike-ad

সোমবার পর্যন্ত এ রোগে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে তিন হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৯ হাজার। মৃত ও আক্রান্তের অধিকাংশই চীনা নাগরিক। বিশ্বের ৭০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। নতুন করে প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়েছে লাতভিয়া, তিউনিসিয়া, জর্ডান, সৌদি আরব, পর্তুগাল এবং সেনেগাল।

দক্ষিণ কোরিয়াতে অবস্থানরত এখন পর্যন্ত এই রোগে কোনো বাংলাদেশি আক্রান্ত হয়নি বলে নিশ্চিত করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত আবিদা ইসলাম। তিনি বাংলাদেশিদের সর্বোচ্চ সতর্কতার সঙ্গে চলাফেরার নির্দেশ দিয়েছেন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মতো সমস্যা দেখা দেয়। যার সমাধান স্বরুপ এখনো কোনো টিকা বা প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি বিশ্ব স্বাস্থ্যসংস্থা (ডব্লিউএইচও)।