cosmetics-ad

নিউইয়র্কে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

newyork-corona

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে আরও এক বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। এ নিয়ে নিউইয়র্কে তিন বাংলাদেশির মৃত্যু হলো। এদিকে করোনায় আক্রান্তের সংখ্যায় চীন এবং ইতালির পরেই রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে আরও ১০ হাজার ১৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার ৭৩৪। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৫৩ জন।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ছয় শতাংশ। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৮৭৫। এই অঙ্গরাজ্যেই সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ৮৪৮ এবং মারা গেছে ১৬ হাজার ৫১৪ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ২ হাজার ৬৯ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে। ইউরোপের এই দেশটিতে মৃত্যুর মিছিল থামছেই না। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে মৃত্যু ৬ হাজার ৭৭।

দেশটিতে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭৮৯। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৯২৭। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭ হাজার ৪৩২ জন।

এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে চীনে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ১৭১ এবং মারা গেছে ৩ হাজার ২৭৭ জন। এদিকে, যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে এক হাজার শয্যাবিশিষ্ট চারটি হাসপাতাল জরুরি সেবাদানের জন্য প্রস্তুত করা হয়েছে।