cosmetics-ad

অবশেষে সামরিক বাহিনীতে যোগ দিলেন দক্ষিণ কোরিয়ার তারকা ফুটবলার সন

son

দক্ষিণ কোরিয়ায় একটি কঠোর নিয়ম আছে। বয়স ২৮ বছর হওয়ার আগে সুস্থ-সবল সকল যুবককে বাধ্যতামূলক ২১ মাস সামরিক বাহিনীর হয়ে কাজ করতে হবে। বড় ফুটবলার হলেও সন হিউয়েন মিন সেই আইন লঙ্ঘন করতে পারলেন না।

দীর্ঘদিন ধরেই সময় বের করার চেষ্টা করছিলেন। কিন্তু টটেনহাম হটস্পারের এই ফরোয়ার্ডের জন্য প্রায় দুই বছর খেলার বাইরে থাকা তো কঠিনই। অবশেষে করোনার এই সময়টা কাজে লাগিয়ে সামরিক বাহিনীতে যোগ দিলেন সন।

দক্ষিণ কোরিয়ায় তিন সপ্তাহের বাধ্যতামূলক ন্যাশনাল সার্ভিসে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছেন ২৭ বছর বয়সী সন হিউয়েন মিন। জেজু দ্বীপে তাকে সামুদ্রিক বাহিনীর হয়ে দায়িত্ব পালন করতে হবে।

করোনার প্রাদুর্ভাবে সব খেলাধুলা বন্ধ হলে ইংল্যান্ড থেকে দক্ষিণ কোরিয়ায় ফিরে যান সন। এদিকে বয়স ২৭ পার হয়ে গেছে। ২৮ বছরের আগে বাধ্যতামূলকভাবে দেশের সামরিক বাহিনীতে যোগ দিতেই হতো টটেনহাম ফরোয়ার্ডকে। সেটা করে ফেললেন এই সুযোগে।

যদিও একটি সাফল্যের কারণে তাকে কিছুটা ছাড় দেয়া হয়েছে। দক্ষিণ কোরিয়ার এই সেরা তারকাকে শর্ত দেয়া হয়েছিল, যদি জাকার্তায় এশিয়ান গেমসে দেশকে স্বর্ণ এনে দিতে পারেন তবে প্রায় দুই বছর সেনাবাহিনীতে থাকার ওই নিয়ম শিথিল করা হবে। ২০১৮ সালের এশিয়ান গেমসে স্বর্ণ জিতে সেই শর্ত পূরণ করেন সন। ফলে তিন সপ্তাহের ট্রেনিং করেই পার পাবেন এই ফুটবলার।