cosmetics-ad

দক্ষিণ কোরিয়ায় ৪০ দিনে প্রথম করোনায় মৃত্যু নেই

korea-corona

করোনাভাইরাস মহামারির মধ্যে স্বস্তির সুবাতাস বইছে দক্ষিণ কোরিয়ায়। ৪০ দিনে প্রথমবার দেশটিতে করোনায় কোনো মৃত্যু নেই। শুক্রবার কোরিয়া সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (কেসিডিসি) এ খবর জানায়। একই সঙ্গে দেশটিতে চারদিন ধরে নতুন করে আক্রান্তের সংখ্যা একক সংখ্যায় নেমে এসেছে। বৃহস্পতিবার নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ জন।

এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১০ হাজার ৭০৮। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ২৪০ জন। ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে ৮ হাজার ৫০১ জন। অপরদিকে ৫৫ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

কেসিডিসি জানিয়েছে, দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় কেস ২ হাজারের কম। এছাড়া আক্রান্তদের মধ্যে অধিকাংশই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার প্রাদুর্ভাব ঘটে। এরপর থেকেই তা বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। প্রথমদিকে চীনের পর করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা ছিল দক্ষিণ কোরিয়ায়। কিন্তু সেখানকার পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে। লোকজনও কাজে ফিরেছে।