cosmetics-ad

অসহায়দের পাশে ‌প্রবাসীদের সংগঠন ‘কানেক্ট বাংলাদেশ’

connect-bangladesh

সামাজিক সংগঠন কানেক্ট বাংলাদেশ দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে। এটি বিশ্বব্যাপী প্রবাসীদের একটি সংগঠন। ‘বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার’ এই স্লোগানে কানেক্ট বাংলাদেশ স্বল্প আয়ের মানুষের মানুষদের জন্য কাজ করে থাকে। এর অংশ হিসেবে দিনাজপুরের একটি এলাকায় কানেক্ট বাংলাদেশের ইতালির সমন্বয়ক শাহ আলমের নেতৃত্বে মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বর্তমান সারাবিশ্বে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এ মৃত্যুপুরীতে বিশ্ব। বাংলাদেশে অনেকদিন থেকে কার্যক্রম না থাকায় অনেক মানুষ অনাহারে-অর্ধাহারে দিন যাপন করছে। তাই কানেক্ট বাংলাদেশের নেতারা কিছু সংখ্যক মানুষের পাশে নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্য নিয়ে সহায়তার হাত বাড়িয়ে দাঁড়িয়েছে। যেহেতু অনেকদিন থেকে বাংলাদেশসহ বিশ্বের সকল দেশে করোনা পরিস্থিতিতে আয়-রুজিবিহীন মানুষগুলোর দৈনন্দিন চাহিদা মেটাতে কষ্ট হচ্ছে।

বাংলাদেশের স্বল্পরুজি ও দৈনন্দিন খেটে খাওয়া মানুষগুলো এর বাইরে নয়। দীর্ঘদিন বেকার এ মানুষগুলো আজ নীরব দুর্ভিক্ষ মোকাবিলা করছে। এর ফলে কানেক্ট বাংলাদেশ ছাড়াও অসহায় মানুষদের পাশে অনেকগুলো সংগঠন সহায়তার জন্য এগিয়ে এসেছে। একই সঙ্গে সরকার আপ্রাণ চেষ্টা করছে মানুষ যেন না খেয়ে কষ্ট পায়। তাই আসুন আমরা সবাই মিলে অসহায়দের পাশে দাঁড়াই।

অন্যদিকে আন্তর্জাতিক প্রবাসী সংগঠন CONNECT BANGLADESH এ ব্যাপারে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী প্রবাসী নাগরিকদের সুবিধার্থে হটলাইন চালু করেছে। পাশাপাশি সংগঠনের সদস্যদের সহায়তা দিয়ে স্বল্প পরিসরে বাংলাদেশে খাদ্যসামগ্রী সহযোগিতা কার্যক্রম পরিচালনা করছে। এভাবে দেশে ও প্রবাসের সকল সংগঠনকে নিম্ন আয়ের মানুষগুলোর জন্য এগিয়ে আসতে কানেন্ট বাংলাদেশের নেতৃবৃন্দদের আহ্বান করেন।