Search
Close this search box.
Search
Close this search box.

করোনা চিকিৎসায় রেমডেসিভির বিতরণ শুরু দক্ষিণ কোরিয়ার

remdesivirকরোনাভাইরাস থেকে সেরে ওঠার জন্য ব্যবহৃত ওষুধ রেমডিসিভির বিতরণ করা শুরু করেছে দক্ষিণ কোরিয়া। গিলিয়াড সায়েন্স এই সাপ্লাই পাঠিয়েছে দক্ষিণ কোরিয়াকে। আগস্টে আরো সাপ্লাই কেনার আলোচনা চলছে। শুধুমাত্র যাদের অবস্থা খারাপ এবং যাদের অক্সিজেন লাগতে পারে তাদেরই এই ওষুধ দেয়া হবে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ অধিদপ্তর। খবর বিবিসির।

chardike-ad

মহামারি করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কারে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানীরা। তবে কোনো প্রতিষেধক না আসায় বিভিন্ন ওষুধের কার্যকারীতা পরিক্ষা করছেন তারা। তেমন একটি পরীক্ষায় করোনায় রেমডেসিভিরের কার্যকারীতা মিলেছে বলে জানায় গবেষকরা। তারপর থেকে বিভিন্ন দেশে করোনায় জরুরি প্রয়োজনে এই ওষুধ ব্যবহার হচ্ছে।

দক্ষিণ কোরিয়ায় প্রথম ধাপে করোনার প্রকোপ কমে গেলে নিষেধাজ্ঞা শিথিল করে দেশটির সরকার। তারপরই আবার করোনার বিস্তার ঘটে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৮২ জনের।

বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫ লাখ ৮৫ হাজার ১৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৪ হাজার ২৬৪ জন। এছাড়া বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ৯১৩ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫০৭২ জন। করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫৭ লাখ ৯৫ হাজার ৯ জন।