sentbe-top

দু’মাসের মধ্যেই রেল যাত্রীরা নতুন টিকেট পাবেন : রেলপথ মন্ত্রী

সিউল, ১২ জুন ২০১৪:রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, টিকেট কালোবাজারি রোধে টিকেট ব্যবস্থায় পরিবর্তন করা হচ্ছে এবং দু’মাসের মধ্যেই রেল যাত্রীরা নতুন টিকেট দেখতে পাবেন।

তিনি বলেন, নতুন এ ব্যবস্থায় টিকেট কালোবাজারী অনেকটাই রোধ করা সম্ভব হবে। এ ছাড়া একই কারণে অগ্রিম টিকেট বিক্রি ১০ দিনের পরিবর্তে ৫ দিন করা হয়েছে।

BR_ticketমন্ত্রী গতকাল কমলাপুর রেল স্টেশনের পাশে ইনল্যান্ড কন্টেইনার ডিপো (আইসিডি) পরিদর্শন শেষে কমলাপুর স্টেশনে সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, নতুন টিকেটে যাত্রীর পুরো তথ্য থাকবে। এতে যাত্রীর নাম, মোবাইল ফোন নম্বর, লিঙ্গ ও বয়স থাকবে। ফলে টিকেট কালোবাজারি করার সুযোগ কমে যাবে বলে তিনি উল্লেখ করেন।
রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অতীতের চেয়ে বেশি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হবে। সৈয়দপুর এবং চট্টগ্রামের পাহাড়তলিতে বগি ও ইঞ্জিন মেরামত ও সংস্কারের কাজ পুরোদমে চলছে।

এর আগে তিনি নৌ-পরিবহন মন্ত্রী মো. শাহজাহান খানসহ কমলাপুর স্টেশনের পাশে আইসিডি পরিদর্শন করেন। আইসিডির পাশে রেলওয়ের জায়গায় ট্রাক স্ট্যান্ড নির্মাণ করে ট্রাক মালিকদের ভাড়া দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। এর মাধ্যমে রেলওয়ের আয় বৃদ্ধি পাবে ও ট্রাক পার্কিংয়ে শৃংখলা আসবে বলে নৌপরিহন মন্ত্রী উল্লেখ করেন।

এ সময় রেলপথ ও নৌপরিবহন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

sentbe-top