Search
Close this search box.
Search
Close this search box.

ঈদের সকালেই তিন জেলায় ১৪ জনের মৃত্যু

ঈদের দিন সকালে ঘরমুখী যাত্রীবাহী বাস ও প্রাইভেট কার খাদে পড়ে তিন জেলায় ১৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোরে ও সকালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে এসব দুর্ঘটনা ঘটে।

এরমধ্যে নোয়াখালীতে ৭, নারায়ণগঞ্জে ৪ এবং ভোলায় ৩ জন। নোয়াখালী জেলার সোনাইমুরি উপজেলায় যাত্রীবাহী বাস খাদে পড়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২০ যাত্রী।

chardike-ad

0fc6f7e72ba2078a74447fa8ea6a638d_Lসোনাইমুরি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সামাদ জানান, ঈদে ঘরমুখী যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে বলাকা এক্সপ্রেসের একটি বাস লক্ষ্মীপুরের রামগঞ্জে যাচ্ছিল। পথিমথ্যে সোনামুরি উপজেলার ভোর পৌনে ৪টার দিকে জয়াগ বাজার দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খালে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে আরও ২৫ যাত্রী। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হচ্ছে বলে জানান তিনি।  ভোলার চরফ্যাশনে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১০ জন। মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে থানার ওসি আবুল বাশার জানিয়েছেন।

তিনি জানান, চট্টগ্রাম থেকে ভোলা ট্রান্সপোর্ট নামে একটি যাত্রীবাহী বাস ভোলায় যাচ্ছিল। পথে চরফ্যাশন উপজেলার কর্তারহাট এলাকায় বাসের একটি চাকা পাম্পার হয়ে যায়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

এসময় ঘটনাস্থলে দুই ও হাসপাতালে নেওয়ার পথে আরও এক যাত্রী মারা যান। আহত হন আরও ১০ জন। এদিকে ঈদের দিন ভোর সাড়ে ৬টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের সিদ্ধিরগঞ্জের জালপুরি এলাকায় সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছেন আরও ২ জন।

নিহতরা হলেন, সুমন, পিন্টু, সালাম ও আবদুল্লাহ। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন জানান, সকাল সাড়ে ৬টার দিকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে ছয় জন যাত্রী একটি প্রাইভেট কার নারায়ণগঞ্জ শহরের দিকে যাচ্ছিল। এসময় ওই এলাকার জালপুরি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে তা রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত ও দুই জন আহত হন। ‍আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।