Search
Close this search box.
Search
Close this search box.

ঈদে দুই চ্যানেলে বিজ্ঞাপন ছাড়া ১৩ নাটক

প্রতি বছরই ঈদ উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালা আয়োজন করে থাকে বাংলাদেশী টিভি চ্যানেলগুলো। তবে অতিমাত্রার বিজ্ঞাপন বিরতিতে সেসব শেষ পর্যন্ত অনেকাংশেই ‘অনুষ্ঠানের বিরতিতে বিজ্ঞাপন’ না হয়ে ‘বিজ্ঞাপনের বিরতিতে অনুষ্ঠান’ হয়ে যায়! দর্শকদের এমন অভিযোগ আমলে নিয়ে গেলো বছরের ঈদে ৭টি বিরতিবিহীন নাটক প্রচার করেছিল বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি। উদ্যোগটি দর্শকমহলে বেশ প্রশংসিত হওয়ায় এবারও সাত দিনের ঈদ আয়োজনে প্রতিদিন একটি করে বিজ্ঞাপন ছাড়া এক ঘণ্টার নাটক থাকছে এনটিভিতে।

hotat_tomar_jonno
‘হটাৎ তোমার জন্য’ নাটকের একটি দৃশ্যে তাহসান ও শার্লিন, বাংলাদেশ সময় বুধবার রাত ৮টা ১০ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে নাটকটি।

মঙ্গলবার ঈদের রাতে বাংলাদেশ সময় ৮টা ১০ মিনিটে প্রচারিত হয় সাগর জাহান পরিচালিত বিরতিহীন নাটক টাপুরটুপুর অপেরা। বাকী ছ’ দিনও একই সময়ে প্রচারিত হবে নাটকগুলো। ঈদের দ্বিতীয় দিন বুধবার থাকছে তানিম রহমান অংশুর রচনা ও পরিচালনায় নাটক হটাৎ তোমার জন্য; এতে অভিনয় তাহসান, শার্লিন, কাজী উজ্জ্বল, ফেরদৌসী লীনা প্রমুখ। তৃতীয় দিন প্রচার হবে নাটক সম্পর্কের গল্প। মাবরুর রশিদ বান্নাহর রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন তাহসান, উর্মিলা, সাজু খাদেম, তৌফিকুল ইসলাম ইমন প্রমুখ।

chardike-ad

চতুর্থ দিন প্রচার হবে নাটক স্কেচ। পান্থ শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। অভিনয় করেছেন আফজাল হোসেন, তারিন, রাসেল প্রমুখ। পঞ্চম দিন প্রচার হবে নাটক পারিবারিক জীব। নাটকটি পরিচালনা করেছেন আলী ফিদা একরাম তোজো।মেজবাহউদ্দিন সুমনের রচনায়, আরিফ এ আহনাফের পরিচালনায় ষষ্ঠ দিন প্রচারিত হবে নাটক সুপারস্টার। ঈদের সপ্তম দিন থাকছে নাটক ব্ল্যাক কফি। রুদ্র মাহফুজের রচনায় এটি পরিচালনা করেছেন সাখাওয়াত মানিক।

neel_valobasha
শুক্রবার বাংলাদেশ সময় রাত আটটায় বাংলাভিশনে প্রচারিত হবে তিশা অভিনীত নাটক ‘নীল ভালোবাসা’।

এছাড়া বেসরকারি চ্যানেল বাংলাভিশনের ছয় দিনব্যাপী ঈদ অনুষ্ঠানমালাতেও থাকছে প্রতিদিন একটি করে বিরতি ছাড়া নাটক। প্রতিদিন বাংলাদেশ সময় রাত ৮টায় নাটকগুলো প্রচার হচ্ছে। বাংলাভিশনের বিজ্ঞাপনবিহীন নাটকগুলো হচ্ছে শুভপ্রাপ্তি, সেইরকম ঝালখোর, জয়ী কিংবা মিলুর গল্প, উদ্দেশ্য, নীল ভালোবাসা ও স্বৈরাচার।

অনলাইনে আয়োজনগুলো উপভোগ করতে লগ অন করুন বাংলা টেলিগ্রাফের প্রথম পাতায়।