Search
Close this search box.
Search
Close this search box.

ঝিনাইদহের বাস-ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১০

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজারে বরযাত্রীবাহী বাসের সাথে ট্রেনের সংঘর্ষে ঘটনাস্থলেই নারী ও শিশুসহ ১০ জন নিহত হয়েছে। এর মধ্যে একই পরিবারের ৩ জন সদস্য রয়েছে। এ সময় আহত হয়েছে অন্তত ৪০ জন। আজ শুক্রবার ভোর পৌনে ৪টার দিকে বারোবাজার রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনাটি ঘটে। বাসটি কালীগঞ্জের সাকো মথুনপুর থেকে বিয়েশেষে বরযাত্রীদের নিয়ে শৈলকুপার ফুলহরি গ্রামে যাচ্ছিল। এ ঘটনার পর থেকে খুলনার সাথে ঢাকা-রাজশাহীগামী সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

a561d6ad9fc38c130066d748113ffc1d-1ঝিনাইদহ জেলা প্রশাসক শফিকুল ইসলাম জানান, আজ ভোর পৌনে ৪ টার দিকে কালীগঞ্জ উপজেলায় বিয়ে সম্পন্ন হওয়ার পর বিয়ের যাত্রীবাহী বাস বারোবাজার রেলক্রসিং অতিক্রম করছিল। এ সময় দিনাজপুরের সৈয়দপুর থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন বাসটিকে ধাক্কা দিয়ে প্রায় আধা কিলোমিটার দুুরে নিয়ে যায়। এ সময় একই পরিবারে ৩ জনসহ ১০ জন নিহত হয়। খবর পেয়ে ঝিনাইদহ, যশোর, কোটচাদপুর ও কালীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহত ও নিহতদের উদ্ধার করে। প্রাথমিক পরিচয় পাওয়া নিহতরা হলেন শৈলকুপা উপজেলার ফুলহরি গ্রামের সুধীর (৪০), বিপ্লব (২৫), সুবল (২২), কৌশিক (৮), সুজয় (৩০), কৃষ্ণা (৩০), বন্যা ( ৩৫), সঞ্জয় (৩৪)।

chardike-ad

কোটচাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নজরুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে ৯টি মৃত দেহ উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়ার পর আরও ১ জন মারা যায়। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ৪০ জনকে। তাদের যশোর, কালীগঞ্জ, ঝিনাইদহ ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছ্। অন্তত ১০ মারাত্বক জখমকে জরুরি চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, খুলনা থেকে রিলিফ ট্রেন এসে রেললাইনের উপরে থাকা বাসটিকে সরিয়েছে। এ ঘটনার পর ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট জমা দেবে এই কমিটি। স্থানীয়রা অভিযোগ করেন, রেলক্রসিংয়ে ২ জন গেটম্যান মমিন ও হুমায়নের ডিউটি ছিল। কিন্তু তারা সেখানে দায়িত্বে ছিলো না । রেলগেট না ফেলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, ঝিনাইদহ জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাস, অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামানসহ প্রশাসনের কর্মকর্তাগণ।