Search
Close this search box.
Search
Close this search box.

লাশ শনাক্তকরণে ব্যর্থতাঃ কোরিয়ার পুলিশ প্রধানের পদত্যাগ

lee sung-hanদক্ষিণ কোরিয়া পুলিশের প্রধান লি সুং হান পদত্যাগ করেছেন। একটি মরদেহ শনাক্ত করতে বিলম্ব হওয়ার দায় মাথায় নিয়ে তিনি বুধবার পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগের পর গণমাধ্যমকে দেয়া এক প্রতিক্রিয়ায় মি. হান বলেন, “সৃষ্ট বেশ কিছু সমস্যার দায় পুলিশের নেয়া উচিৎ, তাই আমি সরে দাঁড়াচ্ছি।”

খবরে প্রকাশ, কোরিয়ায় এপ্রিলের ফেরী দুর্ঘটনার দায়ে অভিযুক্ত ফেরীটির পরিচালনা প্রতিষ্ঠান চংহায়েজিন মেরিন কোংয়ের মালিক পরিবারের সদস্য  ইয়ো বিউং-ইয়ুনের (৭৩) মৃতদেহ গত ১২ জুন দেশের দক্ষিণাঞ্চলীয় একটি পাহাড় থেকে উদ্ধার করা হয়। তবে গলে যাওয়ার কারণে লাশটি তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায় নি। পরবর্তীতে ২১ জুলাই ডিএনএ পরীক্ষার মাধ্যমে সেটি ইয়ুনের বলে নিশ্চিত করা হয়। কিন্তু তাঁকে শনাক্ত করার মতো যথেষ্ট প্রমাণাদি মরদেহের সাথ থাকলেও কর্তব্যরত পুলিশ সদস্যদের অবহেলায় সেটা তাৎক্ষণিকভাবে করা সম্ভব হয় নি – এমন অভিযোগের ভিত্তিতেই সুং হান দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছেন।

chardike-ad

উল্লেখ্য, অর্থ আত্মসাৎ, প্রতারণা ও কর ফাঁকির অভিযোগে গত মে মাসে কোরিয়ার একটি আদালত ইয়ো বিউং-ইয়ুনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর দেশটির পুলিশ তাঁর নাম ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকাভুক্ত করে পোস্টার বিলি করে।