Search
Close this search box.
Search
Close this search box.

তোবার শ্রমিকদের জুলাইয়ের বেতন প্রদান আজ

আন্দোলনরত তোবা গ্রুপের পোশাক শ্রমিকদের জুলাই মাসের বেতন আজ রবিবার প্রদান করা হবে। রাজধানীর কাওরান বাজারের বিজিএমইএ ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত তোবা গ্রুপের ৫টি কারখানার দেড় হাজার শ্রমিককে তাদের বকেয়া পাওনা পরিশোধ করা হবে। শনিবার জাতীয় সংসদ সদস্য ক্লাবে প্রতিষ্ঠানটির মালিকপক্ষের সাথে বৈঠক শেষে গণমাধ্যমকে এ কথা জানান বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম। বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির কর্ণধার দেলোয়ার হোসেন, নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুসহ শ্রমিক নেতৃবৃন্দ।

toba_workers_taking_salary
দুই মাসের বেতন নিচ্ছেন তোবার একজন শ্রমিক। ছবিঃ সংগ্রহ।

এসময় শ্রমিকদের প্রাপ্য বেতন ও ভাতা নির্দিষ্ট সময়ে বিজিএমইএ ভবন থেকে নেয়ার আহবান জানান নৌ-পরিবহন মন্ত্রী। এর আগে বিজিএমইএর তরফে ৭ ও ৮-ই আগস্ট মে ও জুন মাসের বেতন প্রদানের ঘোষণা করা হলে আন্দোলনরত শ্রমিকদের একাংশ তা প্রত্যাখ্যান করে। পরবর্তীতে চাপের মুখে পড়ে শ্রমিকরা দু’ মাসের বেতন নিতে বাধ্য হন।

chardike-ad

উল্লেখ্য, তিন মাসের বকেয়া বেতন, ওভারটাইম ও ঈদ বোনাসের দাবিতে রাজধানীর বাড্ডায় কারখানা ভবনে ২৮ জুলাই থেকে অনশন করছিলেন তোবা গ্রুপের পাঁচ কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার পুলিশ ও সরকার দলীয় ক্যাডাররা তাদেরকে কারখানা ভবন ছেড়ে দিতে বাধ্য করে।