Search
Close this search box.
Search
Close this search box.

জীবনের দ্বিতীয় ইনিংস শুরু মুশফিকের

mushfique

জান্নাতুল ফেরদৌস মন্ডিকে পার্টনার করে জীবনের দ্বিতীয় ইনিংসটা শুরু করলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। সেই সাথে অবসান হলো তার একলা থাকার প্রথম ইনিংসের।

chardike-ad

বৃহস্পতিবার রাতে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে মুশফিক আর মুন্ডির বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানটি ছিল ঘরোয়া পরিবেশে দুই পরিবারের আত্মীয়-স্বজন আর নির্বাচিত অতিথিদের নিয়ে।

২২ গজের ক্রিজে বহু বোলারদের পিটিয়েছেন মুশফিকুর রহিম।  বহু ম্যাচ জিতিয়েছেন। বাংলাদেশের জার্সি গায়ে জড়ানোর পর দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন। অধিনায়কত্বের দায়িত্ব পাবার পরও বেশ ভালো করেই বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন। ক্যারিয়ারের প্রথম ইনিংসে বেশ সফল মুশফিক। আর মন্ডির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে দ্বিতীয় ইনিংসের সূচনা করলেন টাইগার দলপতি।

আগামী শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিবাহোত্তর সংবর্ধনা মধ্য দিয়ে শেষ হবে মুশফিকের গাঁটছড়া বাঁধার আনুষ্ঠানিকতা। জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তারা বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে দেশের গণ্যমান্য ব্যক্তিদের নিমন্ত্রণ জানিয়েছেন। এছাড়াও মুশফিকের গ্রামের বাড়ি বগুড়ায় আরেকটি অনুষ্ঠানের আয়োজন করা হবে আগামী ১০ অক্টোবর।

এর আগে বুধবার রাতে বাংলাদেশ বিমানবাহিনীর ফ্যালকন কনভেনশন সেন্টারে সম্পন্ন হয় মুশফিক-মন্ডির গায়ে হলুদ। অনুষ্ঠানে জাতীয় ক্রিকেট দলের কিছু সদস্য ও মুশফিক-মন্ডির পরিবারের লোকজন অংশ নেন।

বাগদানের কাজটি একবছর আগেই সেরে রেথেছিলেন মুশফিকুর রহিম। স্ত্রী জান্নাতুল ফেরদৌস মন্ডি রাজধানীর প্রাইম বিশ্ববিদ্যালয়ে বিবিএ তৃতীয় বর্ষের ছাত্রী। তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়। মন্ডি জাতীয় দলের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদের আপন শ্যালিকা। সেই সূত্রে ভায়রা ভাই হিসেবে আত্মীয়তার সূত্রে আবদ্ধ হলেন জাতীয় দলের দুই ক্রিকেটার।