Search
Close this search box.
Search
Close this search box.

‘রোনালদো-প্রসঙ্গ’ শুনতেই বিরক্ত মেসি!

ronaldo_messiলিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো দুজনই সময়ের সেরা ফুটবলার। এ বিষয়ে কারোরই সন্দেহ নেই। তবে দুইয়ের মধ্যে সেরা কে? এমন প্রশ্নের উত্তরে দুটি দলে ভাগ হয়ে যান ফুটবল ভক্তরা।

মেসি-রোনালদো দ্বৈরথকে সামনে নিয়ে আসেন তারা। এ নিয়ে দীর্ঘ দিন ধরে বিতর্ক চলছে। রোনালদো কিংবা মেসিও  হয়তো এ বিতর্ক শুনতে শুনতে বিরক্ত।

chardike-ad

সেটা আরো এক বার প্রমাণিত হলো লিওনেল মেসির কথায়। বার্সেলোনা সুপারস্টার জানিয়েছেন, রোনালদোর সঙ্গে প্রতিযোগিতা করতে চান না তিনি। শুধু রোনালদোই নন, কারো সঙ্গে প্রতিযোগিতায় মেতে উঠতে রাজি নন আর্জেন্টাইন অধিনায়ক!

সম্প্রতি লিওনেল মেসির খেলার ধরণ দেখে বিষ্মিত গোটা ফুটবল দুনিয়া। একজন স্ট্রাইকারের চেয়ে যোগ্য প্লেমেকার ভূমিকায় তাকে ভালো মানায়! যদি কোনো ম্যাচে একটি গোল করেন তো অপরকে দিয়ে করান ২টি গোল।

তা ছাড়া মেসি-নেইমার জুটিও বেশ জমে উঠেছে। আবার রোনালদোর সঙ্গে চলছে তার রেকর্ড ভাগাভাগির খেলাও। সব মিলে সাংবাদিকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হন ভিনগ্রহের এই ফুটবলার। এক সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্নের জবাব দেন মেসি।

রোনালদো প্রসঙ্গ আসতেই দ্বিধাদ্বন্দ্বে পড়ে যান তিনি। বোধ হয় কিছুটা বিরক্ত হয়েই মেসি বললেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো কেন, কারো সঙ্গেই আমি প্রতিযোগিতা করতে চাই না। ব্যক্তিগত পুরস্কার নিয়ে কখনোই ভাবি না। আমার একটাই লক্ষ্য থাকে, ভালো খেলে দলকে জেতানো। ফুটবল ইতিহাসে আমার জায়গা নিয়েও বিন্দুমাত্র চিন্তিত নই আমি।’

তিনি আরো বলেন, ‘এই মৌসুমে অনেকে আমার বার্সেলোনায় থাকা নিয়ে জল ঘোলা করেছিল। কিন্তু সত্যি বলতে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করতে দুই বারের জন্যও ভাবিনি। এক সময় এ রকমটাও শুনতে পেয়েছিলাম যে, আমি নাকি  জাতীয় দল (আর্জেন্টিনা) রেখে ক্লাবের (বার্সেলোনা) হয়ে খেলতেই পছন্দ করি। এটা একেবারেই ভুল। জাতীয় দলের স্বার্থেই আমি সব সময় আছি।’