Search
Close this search box.
Search
Close this search box.

হানিমুনে সবচেয়ে বেশী ভ্রমণ করেন কোরিয়ানরা

honey-moon
মেক্সিকোর কানকুনে মধুচন্দ্রিমায় এক কোরিয়ান নবদম্পতি।

হাল যমানায় মধুচন্দ্রিমার এক প্রকার সমার্থকই যেন হয়ে উঠেছে দূরে কোথাও ঘুরতে যাওয়া। সামর্থ্য অনুযায়ী নববিবাহিত দম্পতি গাঁটছড়ার বাঁধনকে দৃঢ় করেন প্রকৃতির নিবিড় স্পর্শে। ভ্রমণের জন্য জীবনের এই আরাধ্য উপলক্ষটিতে ঠিক কতোটা দূরত্ব পাড়ি দিচ্ছেন বিভিন্ন দেশের দম্পতিরা? সদ্য বিবাহিতদের ফেসবুক ‘চেক ইন’ থেকে সম্প্রতি সে ব্যাপারেই ধারণা নেয়ার চেষ্টা করেছিল সামাজিক যোগাযোগে সময়ের সবচেয়ে জনপ্রিয় মাধ্যমটি। আর তাতেই জানা গেল হানিমুনে ঘুরতে যেতে সবচেয়ে বেশী পথ পাড়ি দেন কোরিয়ান নবদম্পতিরা।

ফেসবুকের প্রকাশিত উপাত্ত থেকে দেখা যায় হানিমুনের ভ্রমণে কোরিয়ান নববিবাহিতরা পাড়ি দেন গড়ে ৪ হাজার মাইল যা কিনা তালিকাভুক্ত ৭১টি দেশের দম্পতিদের মধ্যে সবচেয়ে বেশী। গড়ে সাড়ে তিন হাজার মাইল পাড়ি দিয়ে ইতালিয়ান নবপরিণীতরা রয়েছেন দ্বিতীয় স্থানে। তৃতীয় ও চতুর্থ স্থানদুটি দখলে নিয়েছে মধ্যপ্রাচ্যের দুটি দেশ যথাক্রমে কাতার ও সংযুক্ত আরব আমিরাত। সবচেয়ে কম ২৫০ মাইল দূরত্ব পাড়ি দিয়ে তালিকায় সবার নীচে রয়েছেন জাপানীরা। উল্লেখ করা যেতে পারে যে সিউল থেকে বুসানের দূরত্বই ২৫০ মাইল!

chardike-ad

আর অবকাশযাপনের জন্য দুনিয়াজোড়া নববিবাহিতদের প্রথম পছন্দ হিসেবে উঠে এসেছে লাস ভেগাসের নাম। দ্বিতীয় ও তৃতীয় দুটো স্থানই হাওয়াই দ্বীপপুঞ্জের; লাহিয়ানা এবং হনলুলু। আর যুক্তরাষ্ট্রের বাইরে হানিমুনারদের কাছে সবচেয়ে জনপ্রিয় হিসেবে বিবেচিত হয়েছে মেক্সিকোর কানকুনের নিকটবর্তী প্লায়া দেল কারমেন।