Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানকে ধবলধোলাই করে ছাড়ল অস্ট্রেলিয়া

Australia

অস্ট্রেলিয়ার কাছে আগেই ওয়ানডে সিরিজ হাতছাড়া করেছে পাকিস্তান। বাকি ছিল ধবলধোলাই হওয়ার। সিরিজের শেষ টেস্টে ১ রানে হেরে ষোলো কলায় পূর্ণ হলো সেটাও!

chardike-ad

অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩১ রান তুলেছে। এই লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৩০ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক জর্জ বেইলি। শুরুটাও বেশ ভালোই হয়েছে তাদের। ওপেনিং জুটিতে ৪৮ রান জমা হয়েছে অসিদের স্কোরসিটে।

ব্যক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন অ্যারন ফিন্স। তবে অপর প্রান্তে থাকা ডেভিড ওয়ার্নার রানের চাকা সচল রাখেন। ৬৩ বলে ৫৬ রানের মূল্যবান ইনিংস আসে তার ব্যাট থেকে।

ওয়ার্নারকে যোগ্য সঙ্গ দিয়েছেন স্টিভেন স্মিথ (৭৭)। এ ছাড়া ম্যাক্সওয়েলের ২০ ও ফকনারের ৩৩ রান লড়াই করার মতো পুঁজি এনে দেয় দলকে।

৪০ রান খরচায় ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার সোহেল তানভির। ২টি উইকেট নিজের ঝুলিতে জমা করেছেন শহীদ আফ্রিদি। ১টি করে উইকেট নিয়ে মোহাম্মদ ইরফান ও আনোয়ার আলী।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান খেলেছে পাকিস্তানের মতোই। শুরুটা ঝলমলে, আর শেষটা আফসোসে ভরা! অসিদের মতো পাকিস্তানের সূচনাটাও ছিল দারুণ।

৫৬ রানে তাদের প্রথম উইকেটের পতন। আর সেই ছন্দ পতনের মিছিলে প্রথমে যোগ দেন আহমেদ শেহজাদ। ৪১ বলে ২৬ রান করে ডোহার্টির শিকার হয়ে সাঝঘরে ফেরেন তিনি। আরেক ওপেনার সরফরাজ আহমেদ ৩৯ বলে ৩২ রান করেন।

এরপর পাকিস্তানকে জয়ের স্বপ্ন দেখান আসাদ শফিক (৫০)। কিন্তু ফিফটি করাই যথেষ্ট মনে করলেন তিনি! ফাওয়াদ আলম রানের পাতা না খুলতেই বিদায়।

নিয়মিত অধিনায়ক মিসবাহ-উল-হকের পরিবর্তে নেতার দায়িত্ব পালনকারী আফ্রিদিও হতাশ করেছেন। ৬ রানের বেশি পাকিস্তানের স্কোরসিটে যোগ করতে পারেন তিনি।

সমান ২টি করে উইকেট নিয়েছেন ফকনার, ডোহার্টি, ম্যাক্সওয়েল ও রিচার্ডসন। অন্য উইকেটটি দখল করেছেন মিশেল স্টার্ক।