Search
Close this search box.
Search
Close this search box.

সিরিজ বাতিল করায় আইপিএল শেষ ব্রাভো-গেইলদের?

Gayle

ঘরের ঝামেলা ঘরেই থাক, বাইরে তা কেউ দেখবে না। ওয়েস্ট ইন্ডিজের ক্ষেত্রেও এখন ভারতের এমন উক্তি! সিরিজের মাঝপথে ভারত ছেড়েছেন ক্যারিবিয়ানরা।

chardike-ad

সেই ক্ষতি পুষিয়ে নিতে শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানায় বিসিসিআই। তারা ডাকে সাড়া দিয়েছে। নভেম্বরে ৫ ম্যাচ ওয়ানডে খেলতে ভারতে আসছেন অ্যাঞ্জেলো ম্যাথুসরা।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের ওপর চটেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তারা আইসিসির দারস্থ হয়েছে। ক্ষতিপূরণ হিসেবে মোটা অঙ্কের টাকাও দাবি করেছে ভারত।

এখানেই শেষ নয়। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে অনির্দিষ্টকালীন দ্বি-পাক্ষিক সিরিজ স্থগিত করেছে বিসিসিআই। এখন প্রশ্ন আসা স্বাভাবিক যে আইপিএলেও কি তাহলে নিষিদ্ধ হবেন ব্রাভো-গেইল-নারিনরা?

তবে সেদিকে হাঁটেননি আইপিএলের কর্তারা। আসন্ন আইপিএলের টুর্নামেন্টে ক্যারিবিয়ান ক্রিকেটারদের অংশ নেওয়া আটকাচ্ছে না বিসিসিআই। তাই ভারতীয় এই জমজমাট আসরে খেলতে ব্রাভো-গেইল-নারিনদের কোনো সমস্যা নেই।

এ বিষয়ে আইপিএলের সভাপতি রঞ্জীব বিসওয়াল বলেন, ‘আগামী বছর ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে আইপিএল। ক্রিকেট বিশ্বকাপের পর ফ্র্যাঞ্চাইজিরা প্রস্তুতির জন্য হাতে ১১ দিন সময় পাবে। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা আইপিএলে খেলতে পারবে।’

এদিকে, আরব আমিরাতে আইপিএল আয়োজন করার জন্য ফ্র্যাঞ্চাইজিরা ক্ষতিপূরণ চেয়েছে। গত বছর বিদেশের মাটিতে ১৫ দিন আইপিএল হয়েছে। বিসিসিআই ভেবে দেখবে কত টাকা তাদের ক্ষতিপূরণ হিসাবে দেওয়া যায়!