Search
Close this search box.
Search
Close this search box.

সিডস অব চেইঞ্জ অ্যাওয়ার্ড পেলো বিশ্বসাহিত্য কেন্দ্র

bishaw sahitto ekndroনিউইয়র্ক  সিটি কাউন্সিল ও সিসিজে বিশ্বসাহিত্য কেন্দ্রকে যুক্তরাষ্ট্রে শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে অবদান রাখার জন্য ‘সিডস অব চেইঞ্জ’ অ্যাওয়ার্ড প্রদান করেছে। গত ১ নভেম্বর শনিবার জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টার মিলনায়তনে সিসিজে’র প্রধান টায়রা ইমারসন ও বিখ্যাত টেলিভিশন হোস্ট ডেনিস রিচার্ডসন বিশ্বসাহিত্য কেন্দ্রের এক্সিকিউটিভ ডিরেক্টর আশরাফুল হাসান বুলবুলের হাতে তুলে দেন অ্যাওয়ার্ডটি।

প্রসঙ্গত, গত ১৪ বছর ধরে বিশ্বসাহিত্য কেন্দ্র যুক্তরাষ্ট্রে  প্রবাসী ও মূলধারার উৎসাহীদের মাঝে সাহিত্য, সঙ্গীত ও চলচ্চিত্র বিষয়ক আসরের আয়োজন করে যাচ্ছে।

chardike-ad

সিডস অব চেইঞ্জ অ্যাওয়ার্ড গালা অনুষ্ঠানে হলভর্তি মূলধারার দর্শক ও পৃষ্ঠপোষকের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন যুক্তরাষ্ট্রের শিল্পী ববি হামফ্রি। উপস্থিত ছিলেন বার্লিন ডয়েস ভ্যালের সাংবাদিক লেখক নাজমুন্নেসা পিয়ারী, দ্যা রানার নিউজ-এর প্রধান সম্পাদক মাহমুদ খান তাসের, সম্পাদক এনামুর  রেজা দীপু এবং মূলধারার টেলিভিশন ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা। দ্য সিডস অব চেইঞ্জ অ্যাওয়ার্ড-এ এ বছর চারটি সংগঠন/ব্যক্তিকে প্রদান করা হয়।

মূলধারার এই সম্মানজনক ‘সিডস অব চেইঞ্জ’ অ্যাওয়ার্ড পেয়েছেন যুক্তরাষ্ট্রে স্বনামধন্য বংশীবাদক ও সঙ্গীত শিল্পী ববি হামফ্রি, ওয়ার্কস ইন প্রগ্রেস-এর সিইও বিশিষ্ট স্থপতি ডেবরা ইনওয়াল্ড, তরুণ জনপ্রিয় অর্থনৈতিক বিশেষজ্ঞ ও উপদেষ্টা রীজা গিবনস ও বিশ্বসাহিত্য কেন্দ্র। নতুনবার্তা।