Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাওয়াশের জন্য দরকার ১২৯ রান

taijul

৫ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ১২৯ রানে টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। ৩০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৮ রান সংগ্রহ করে অতিথিরা। ১২৯ রান করতে পারলেই জিম্বাবুয়েকে বাংলাওয়াশ করতে সক্ষম হবে টাইগাররা।

chardike-ad

আন্তর্জাতিক ওয়ানডে তে অভিষেক ম্যাচেই হ্যাট্রিক করলেন তাইজুল ইসলাম। জিম্বাবুয়ের বিপক্ষে ৭ ওভারে ১১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। ব্যক্তিগত ৫ম ওভারের ১ম বলে সলমন মায়ারকে (৯) এলবিডব্লিউ এর ফাঁদে ফেলেন তাইজুল। একই ওভারের শেষ বলে পানিয়াঙ্গারাকে বোল্ড করেন তিনি। ১ ওভার পর আবার বল করতে এসে প্রথম ২ বলে নিয়াম্বু এলবিডব্লিউ এবং চ্যাতারাকে বোল্ড করেন তাইজুল।

শুরুতেই উদ্বোধনী জুঁটিতে ভাঙন ধরান অধিনায়ক মাশরাফি। ব্যক্তিগত ৩য় ওভারের ৫ম বলে উদ্বোধনী ব্যাটসম্যান সিকান্দার রাজাকে (৯) প্যাভিলিয়নে ফেরান এই ফাস্ট বোলার।

১৭.৪ ওভারে উদ্বোধনী ব্যাটসম্যান মাসাকাদজাকে বোল্ড করলেন জুবায়ের হোসেন। আউট হওয়ার আগে ব্যক্তিগত ৫২ রান করেছেন তিনি। সিবান্দার সঙ্গে ৭৭ বলে ৭৯ রানের জুঁটি গড়েন এই ওপেনার।

ব্যক্তিগত ৪র্থ ওভারের ৩য় বলে টেইলরকে (৯) বোল্ড আউট করেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এরপর ব্যক্তিগত ৫ম ওভারে সিবান্দাকে আউট করেন সাকিব। সাকিবের ৫ম বলে দারুণ এক ক্যাচ নিয়ে সিবান্দাকে ফেরাতে সাহায্য করেন মাশরাফি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। ৭ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। এছাড়া জুবায়ের ২ উইকেট এবং মাশরাফি একটি উইকেট নিয়েছেন।

সোমবার দুপুর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরা। দুপুর সাড়ে ১২টায় খেলাটি শুরু হয়।

বাংলাদেশ দলে আজকের ম্যাচে ২টি পরিবর্তন আনা হয়েছে। ইমরুল কায়েস ও রুবেল হোসেনের পরিবর্তে দলে এসেছেন তাইজুল ইসলাম ও সৌম্য সরকার।

জিম্বাবুয়ে দলেও এসেছে পরিবর্তন। ২ ম্যাচ পর আবারও মূল একাদশে ডাক পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান সিকান্দার রাজা। এছাড়া পানিয়াঙ্গারা, নিয়াম্বুও ফিরেছেন মূল একাদশে। দল থেকে বাদ পড়েছেন মোর, চ্যাকাব্বা এবং মাদজিভা।

এর আগে চট্টগ্রামে ২টি এবং ঢাকায় ২টি ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে মাশরাফি বাহিনী।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আনামুল হক, সাব্বির রহমান, সৌম্য সরকার, আবুল হাসান, তাইজুল ইসলাম এবং জুবায়ের হোসেন।

জিম্বাবুয়ে দল: এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), হামিল্টন মাসাকাদজা, সিকান্দার রাজা, সিবান্দা, ব্রেন্ডন টেইলর, সলমন মায়ার, তিমাইচেন ম্যারুমা, পানিয়াঙ্গারা, চ্যাতারা, নিয়াম্বু এবং ক্যামানগুজি।