Search
Close this search box.
Search
Close this search box.

খালেদার ভুলের মাশুল জনগণ দেবে কেন: প্রধানমন্ত্রী

Prime-Minister

৫ জানুয়ারির নির্বাচনের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রশ্ন রেখে বলেছেন, নির্বাচনে না যাওয়াটা ছিল খালেদা জিয়ার ভুল সিদ্ধান্ত। তার এ ভুলের মাশুল জনগণ দেবে কেন?

chardike-ad

দশম জাতীয় সংসদ নির্বাচনের ১ম বর্ষপূর্তিকে ঘিরে রাজনৈতিক উত্তেজনার মধ্যে সোমবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ প্রশ্ন রাখেন।

সরকারের এক বছর পূর্তি উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর এই ভাষণ বেতার ও টেলিভিশনে একযোগে সম্প্রচার করা হয়।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী আরও বলেন, ৫ জানুয়ারি নির্বাচনে না যাওয়ার কারণেই আজ তিনি সংসদের বাইরে। সংসদে যাওয়ার জন্য হরতাল, নৈরাজ্য, জানমালের ক্ষতি করে আন্দোলন করে লাভ নেই।

দেশের মানুষ নিরাপত্তা চায়, শান্তি চায়, উন্নয়ন চায়- একথা উল্লেখ করে খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, এসব বাদ দিয়ে দেশের মানুষের জন্য কী কী করতে চান, তা মানুষকে বলুন। তারা আপনাদের সমর্থন দেবে।

ভাষণের শুরুতে প্রধানমন্ত্রী দেশের জনগণকে অভিনন্দন জানান। এ ছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, মুক্তিযুদ্ধের শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, স্বজন হারানো পরিবার ও একাত্তরের নির্যাতিত মা-বোনদের স্মরণ করেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্রশংসার পাশাপাশি বিএনপি জামায়াত জোট সরকারের সমালোচনা করেন। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট চেয়েছিল দেশে একটা অরাজক এবং অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে। অরাজক পরিস্থিতি সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে তারা ক্ষমতায় যেতে চেয়েছিল। কিন্তু দেশের মানুষ তাদের সেই ষড়যন্ত্রের পাতানো ফাঁদে পা দেননি।

৫ জানুয়ারির নির্বাচনের প্রসঙ্গ তুলে তিনি বলেন, নির্বাচনের আগে আমরা সংলাপে বসার অনেক চেষ্টা করেছি। সংবিধানের আওতায় নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা সব ধরনের ছাড় দিতে চেয়েছিলাম। নির্বাচনকালীন সর্বদলীয় মন্ত্রিসভা গঠনের জন্য আমরা প্রস্তুত ছিলাম।

শেখ হাসিনা বলেন, গত বছরের এই দিনে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশের জনগণ আওয়ামী লীগকে টানা দ্বিতীয় মেয়াদের জন্য সরকার গঠনের ম্যান্ডেট দিয়েছিলেন।