Search
Close this search box.
Search
Close this search box.

ঢাবি ছাত্রদল নেতার হাত-পা ভেঙে দিল ছাত্রলীগ

dhaka-universityঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে হামলা করে তার হাত পা ভেঙে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের নেতৃত্বে এ হামলা করা হয়েছে বলে ছাত্রদলের একটি সূত্র নিশ্চিত করেছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর শাহবাগে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় ছাত্রদলের ওই নেতাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি পুলিশি হেফাযতে চিকিৎসাধীন রয়েছেন।

chardike-ad

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাবি সংলগ্ন শাহবাগ এলাকায় গণতন্ত্রের হত্যা দিবস উপলক্ষে বেগম খালেদা জিয়ার ডাকা টানা অবরোধের সমর্থনে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মিয়া মো. রাসেল ও আব্দুল করিম সরকারের নেতৃত্বে মিছিলের প্রস্তুতি নিচ্ছিল বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল নেতা মাইনুল ইসলাম, কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, আবুল বাশার সিদ্দিকী, লিঙ্কন, আশরাফ, বিশ্বজিত ভদ্র, নাহিদ, রুকনুজ্জামান তালুকদার, জাহাঙ্গীরসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

এসময় হঠাৎ শাহবাগ মোড়ে একটি কালো গাড়ি (নাজমুলের ব্যক্তিগত গাড়ি) থেকে নাজমুলসহ ১৫-২০জন ছাত্রলীগ নেতাকর্মী নেমে তাদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে ছাত্রদলের কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এসময় ছাত্রলীগের নেতারা ছাত্রদল নেতা রিপন ও মামুনুর রশিদকে মারধর করে আহত অবস্থায় ফেলে রেখে শ্রাবণকে ধরে গাড়িতে তুলে নেয়। পরে তারা গাড়ি থেকে নামিয়ে তাকে হাঁতুড়ি ও রড দিয়ে বেদম প্রহার করে।

এসময় কেন্দ্রীয় সমাজসেবা বিষয়ক সম্পাদক কাজী এনায়েত শ্রাবণকে গুলি করার চেষ্টা করে। পরবর্তীতে আহত অবস্থায় তাকে পুলিশের কাছে সোপর্দ করে। শাহবাগ থানা পুলিশের সহযোগিতায় তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমকে ফোন করা হলে তিনি বলেন, ‘আমি কিছু জানি না।’ শীর্ষনিউজ।