Search
Close this search box.
Search
Close this search box.

তারেক ও ফখরুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

tarek-fakrul

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

chardike-ad

ঢাকা মহানগর হাকিম আনোয়ার ছাদাত মঙ্গলবার তাদের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন। একই সঙ্গে গ্রেফতারসংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

এর আগে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ প্রতিবেদন দাখিল করেন। গত ৮ সেপ্টেম্বর পল্টন থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

জানা যায়, ২০১৪ সালের ২৪ আগস্ট লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান বলেন, ‘আওয়ামী লীগ নেতারা কুলাঙ্গার এবং শেখ হাসিনা কুলাঙ্গারদের নেত্রী।’ এবং ২ সেপ্টেম্বর জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বলেও উল্লেখ করেন তিনি।

গত ৫ সেপ্টেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রাক্তন অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণ শেষে জয় পাকিস্তান বলেন এবং বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেননি।’

এসব বক্তব্য বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হওয়ায় দলীয় সুনাম ক্ষুণ্ণ হয়েছে- এমন অভিযোগে গত ৮ সেপ্টেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম এরফান উল্লাহর আদালতে মামলাটি দায়ের করেন।