Search
Close this search box.
Search
Close this search box.

আইএস-এ কোরিয়ান তরুণ!

সিরিয়ার সীমান্তবর্তী একটি তুর্কি শহর থেকে নিখোঁজ হওয়া এক কোরিয়ান তরুণ চরমপন্থি ইসলামী জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটে (আইএস) যোগ দিয়েছে বলে স্থানীয় গণমাধ্যমগুলোর খবরে দাবী করা হচ্ছে। ইস্তাম্বুলের কোরিয়ান দূতাবাস সম্প্রতি এ তথ্য জানিয়েছে।

এর আগে মিলিয়েত নামের একটি স্থানীয় দৈনিকে অজ্ঞাতপরিচয় সূত্রের বরাত দিয়ে দাবী করা হয় বয়সে তরুণ ওই কোরিয়ান নাগরিক সীমান্ত পেরিয়ে সিরিয়ায় প্রবেশ করে আইএস-এ যোগ দিয়েছে। তবে তরুণের নামপরিচয় কিছুই এখনও পর্যন্ত জানা যায় নি।

chardike-ad

পত্রিকার খবরে দাবী করা হয় গত ৮ জানুয়ারি আরও একজন আগন্তুকের সাথে তুরস্কে প্রবেশের আগে ওই তরুণ ই-মেইলে আইএস জঙ্গিদের সাথে যোগাযোগ করেছে। সর্বশেষ গত ১০ জানুয়ারি তাঁকে সিরিয়ার সীমান্তবর্তী তুর্কি শহর কিলিসের একটি হোটেল থেকে বের হতে দেখা যায়। এরপর থেকেই তাঁর আর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। কোরিয়ান তরুণের নিখোঁজ হওয়ার খবরটি তাঁর সঙ্গীই প্রথম স্থানীয় কোরিয়ান দূতাবাসে জানান।

তবে দূতাবাস সূত্র দাবী করছে গণমাধ্যমের প্রতিবেদনে কিছু ‘অসঙ্গতি’ রয়েছে। প্রকৃত ঘটনা উদ্ঘাটনে তাঁরা তুর্কি সরকারের সাথে কাজ করে যাচ্ছেন বলেও দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে। ইয়নহাপ।