Search
Close this search box.
Search
Close this search box.

‘মোল্লা ওমরের ভূমিকায় খালেদা’

suronjit-senআওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, বিএনপির বৈশিষ্ট্য পাল্টে গেছে। খালেদা জিয়া আর জাতীয়তাবাদী নেত্রী নন। তিনি এখন মোল্লা ওমরের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। তিনি সন্ত্রাসের নেত্রী হয়েছেন।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

chardike-ad

বঙ্গবন্ধু একাডেমীর সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম বক্তব্য রাখেন।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আজকে আমাদের লড়াই স্পষ্ট। জাতি একদিকে- সন্ত্রাসীরা অন্যদিকে। আমাদের গণতন্ত্র মানে মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা। গণতন্ত্র ও সংবিধানের প্রশ্নে কারও সঙ্গে আপস নেই। এখন সন্ত্রাসের বিরুদ্ধে টোটাল লড়াই।

আগামী সপ্তাহের মধ্যে দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে দাবি করে আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, আপনারা দেখেছেন- ইতিমধ্যে সন্ত্রাসী কর্মকাণ্ড কমে গেছে। আগামী সপ্তাহের মধ্যে দেশ স্বাভাবিক হয়ে যাবে। তিনি বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য খালেদা জিয়া মূল হুকুমদাতা, এ বিষয়ে কোনো সন্দেহ নেই। সারা বিশ্ব শেখ হাসিনার সঙ্গে আছে, খালেদা জিয়ার সঙ্গে কেউ নেই। খালেদা জিয়াকে আইনের শাসন মোকাবিলা করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

হাজী মো. সেলিম বলেন, খালেদা জিয়া মনে করেছেন, বোমা মেরে সরকারকে নামিয়ে দেবেন। কিন্তু পারবেন না। এখন মানুষ মরতে চায় না, মানুষ বাঁচতে চায়।