Search
Close this search box.
Search
Close this search box.

দিল্লিতে ওবামা

Obama-mishel

ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে যোগ দিতে তিনদিনের সফরে দেশটিতে পৌছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, সঙ্গে স্ত্রী মিশেল ওবামাও রয়েছেন। রোববার সকাল ১০টায় ভারতীয় বিমানবাহিনীর পালাম ঘাঁটিতে ওবামাকে বহনকারী বিমান এয়ার ফোর্স ওয়ানের অবতরণ করে। বিমানবন্দরে ওবামাকে অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর টাইমস অব ইন্ডিয়া।

chardike-ad

এদিকে, ওবামার সফর উপলক্ষ্যে ভারতের রাজধানী নয়াদিল্লিকে নিরাপত্তা চাদরে মুড়ে ফেলা হয়েছে। হাজার হাজার নিরাপত্তা রক্ষী মোতায়েন করা ছাড়াও রাজধানীতে ১৫,০০০ নিরাপত্তা ক্যামেরা বসানো হয়েছে। বিভিন্ন রাস্তা বন্ধ করে দিয়ে সেখানে বালির বস্তা দিয়ে নিরাপত্তা দেয়াল গড়ে তোলা হয়েছে।
২৬ জানুয়ারি সোমবার ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন অনুষ্ঠানের প্রধান অতিথি তিনি। অনুষ্ঠানটিতে যোগ দেয়া যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট হবেন তিনি।

Obama_modi

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আকবরউদ্দিন বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ভারত সফরকে একটি তাৎপর্যপূর্ণ ও গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করেছেন। এ সফরে যুক্তরাষ্ট্রের সঙ্গে শক্তি, বাণিজ্য, প্রতিরক্ষা ও অর্থনৈতিকসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। আমি নিশ্চিত করতে পারি যে, এই সফরের ফলাফল ঐতিহাসিক হবে।’