Search
Close this search box.
Search
Close this search box.

৭২ ঘণ্টার হরতাল শুরু

hortal

২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত।

chardike-ad

গত শুক্রবার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের পাঠানো এক বিবৃতিতে রোববার থেকে ৭২ ঘণ্টার এ হরতালের কথা জানানো হয়। চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি এ হরতাল চলবে।

বিবৃতিতে বিএনপি ও ২০ দলীয় জোটের সব নেতা-কর্মী ও গণতন্ত্রকামী সংগ্রামী জনগণকে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালনের জন্য জোটনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতা-কর্মীকে হত্যা, গুলি করে অসংখ্য নেতা-কর্মীকে পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতা-কর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদ, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, বিচারব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ বন্ধ, সাংবাদিক নির্যাতন ও সংবাদমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ রোধ, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতার করা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সব রাজবন্দির মুক্তির দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এদিকে, আজ রোববার ইসলামী ছাত্রশিবিরও সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। এর আগে গত রোববার থেকে প্রথম দফায় ৭২ ঘণ্টার হরতাল ডেকেছিল ২০ দলীয় জোট। পরে তা বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়িয়ে ১০৮ ঘণ্টা করা হয়।