Search
Close this search box.
Search
Close this search box.

টাইগারদের অপেক্ষায় প্রবাসী বাংলাদেশিরা

Sydney-Harbourআইসিসি বিশ্বকাপ ক্রিকেট ২০১৫-কে কেন্দ্র করে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা অধীর অপেক্ষায় আছেন ১৮ই ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচ নিয়ে। বিশেষ করে সিডনি প্রবাসী প্রায় ৯০ হাজার বাংলাদেশির মূল আকর্ষণ এই ম্যাচটি।

ক্যানবেরার ওভাল মাঠে অনুষ্ঠিতব্য বাংলাদেশ- আফগানিস্তান ম্যাচের টিকিট ছাড়ার কয়েকদিনের মধ্যে বাংলাদেশ গ্যালারির টিকিট শেষ হয়ে যায়। টিকিট না পেয়ে অনেকে আফগানিস্তান গ্যালারির টিকিট কাটতে বাধ্য হয়। সবার শেষ কথা বিশ্বকাপ এতো কাছে হচ্ছে- একটি খেলা না দেখলে আপসোস থেকে যাবে। খেলাটি বুধবার হওয়াতে অনেকেই ইতোমধ্যে অফিস ও কাজের জায়গা থেকে ছুটি নিয়ে রেখেছেন।

chardike-ad

সিডনির সবচেয়ে বেশি প্রবাসী অধ্যুষিত এলাকা লাকেম্বার বাংলাদেশি স্টোরগুলোতে বাংলাদেশি জার্সি, ক্যাপ ও পতাকার ভালো বিক্রি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ফ্রেস অ্যান্ড ভেজিটেবলস স্টোর-এর মালিক মিজানুর রহমান। একসেট জার্সি, ক্যাপ আর পতাকা বিক্রি হচ্ছে গড়ে ৪০ থেকে ৫০ অস্ট্রেলিয়ান ডলারে।

অনেকে আবার এরই মধ্যে নিজেদের উদ্যোগে ব্যানার ফেস্টুন বানিয়ে রেখেছেন মাঠে নিয়ে যাবার জন্য। এ সম্পর্কে শুক্রবার কথা হয় ইঙ্গেলবান অধিবাসী রতন পাঠানের সাথে। তিনি জানান, তার পরিবারের পাঁচজনসহ মোট ১৫ জন যাচ্ছেন একসাথে খেলা দেখতে।

আরও কথা হয় বাংলাদেশ কমিউনিটি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট রাশেদুল হকের সাথে। তিনি বলেন, তারা প্রায় ২০ থেকে ২৫ জন একসাথে খেলা দেখতে যাবেন বলে ঠিক করেছেন। ইতোমধ্যে তারা টিকিটও পেয়ে গেছেন।

আশা করা হচ্ছে ১৮ই ফেব্রুয়ারি ক্যানবেরার ওভাল মাঠ বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হবে। দেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধি হয়ে প্রায় ২০/২৫ হাজার প্রবাসী সমর্থক বাংলাদেশ দলের সাথে মাঠে থাকবে দলকে শুভ কামনা জানানোর জন্য।