Search
Close this search box.
Search
Close this search box.

খালেদা জিয়া জাতীয় লজ্জা : জয়

joy-fbবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জাতীয় নেতা নন, তিনি জাতীয় লজ্জা- এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। শনিবার জয় তার ফেসবুকের অফিশিয়াল পাতায় দেওয়া এক স্ট্যাটাসে এই কথা বলেন।

একুশে ফেব্রুয়ারির এই দিনে ভাষা আন্দোলনের সকল শহীদকে স্মরণ করে জয় বলেন, ‘তারা জীবন দিয়েছেন বলেই বাংলা ভাষায় কথা বলতে পারছি। সেটা ছিল আমাদের স্বাধীনতার চূড়ান্ত আন্দোলনের সূচনা।’ তিনি এই দিনে সকল বাঙালিকে শুভেচ্ছা জানান।

chardike-ad

জয়ের স্ট্যাটাসটি নিচে হুবহু তুলে ধরা হলো- ‘একুশে ফেব্রুয়ারির এই দিনে স্মরণ করছি ভাষা আন্দোলনের সকল শহীদকে। তাঁরা জীবন দিয়েছিলেন বলেই আমরা আমাদের ভাষা বাংলায় কথা বলতে পারছি। সেটা ছিলো আমাদের স্বাধীনতার চুড়ান্ত আন্দোলনের সূচনা। এই দিনে সকল বাঙালিকে জানাই আমার শুভেচ্ছা।

যাই হোক, এটা খুবই লজ্জার কিন্তু উল্লেখ না করে পারছিনা যে `অন্য একটি` রাজনৈতিক দলের নেতা খালেদা জিয়া শহীদ মিনারে গিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে অস্বীকৃতি জানিয়েছেন। যারা তাকে এবং তার দলকে সমর্থন করে তাদের কথা ভেবে এখনও আমি অবাক হচ্ছি। আপনি কীভাবে একজনকে সমর্থন করতে পারেন যিনি আমাদের ভাষা আন্দোলনের শহীদদেরকে এবং আমাদের স্বাধীনতাকে শ্রদ্ধা করেন না? কীভাবে আপনি একজনকে সমর্থন করতে পারেন যিনি জোট করেন জামায়াত এবং যুদ্ধাপরাধীদের সাথে? কীভাবে আপনি একজনকে সমর্থন করতে পারেন যিনি নারী ও শিশুদেরকে জীবন্ত পুড়িয়ে মারতে নির্দেশ দেন? খালেদা জিয়া কোনো জাতীয় নেতা নন, তিনি জাতীয় লজ্জা।

জয় বাংলা,
জয় বঙ্গবন্ধু।’

জয় শনিবার সকাল ১০টা ৫৬ মিনিটে বাংলা এবং ইংরেজি ভাষায় স্ট্যাটাসটি পোস্ট করেন। রাত ৮টা ৩৮ মিনিট পর্যন্ত স্ট্যাটাসটিতে লাইক পড়েছে ১৮ হাজার ২৭৫টি, কমেন্ট পড়েছে ৯৩৬টি এবং শেয়ার হয়েছে ৫৩৪টি।