Search
Close this search box.
Search
Close this search box.

ইতিহাসের সামনে নিউজিল্যান্ড-দ.আফ্রিকা

Southafrika-Newzealandইতিহাসের সামনে দাঁড়িয়ে আছে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। যে দল জিতবে তারাই প্রথম বারের মতো বিশ্বকাপ ইতিহাসে উঠবে ফাইনালে। তাই বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের আগে বেশ উত্তাপ ছড়াচ্ছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচকে ঘিরে।

গেলো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ঢাকায় কিউইদের কাছে হেরেছিলো প্রোটিয়ারা। তাই তারা চাইবে প্রতিশোধ নিতে। তবে, এ পর্যন্ত ৬ বার সেমিফাইনালে খেলার অভিজ্ঞতা থাকা কিউইরা চাইবে প্রথম বারের মতো ফাইনালে জায়গা করে নিতে। বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত তারা। তবে, ইনজুরির কারণে,আগের ম্যাচের একাদশের বাইরে থাকবেন অ্যাডাম মিলনে। তার জায়গায় খেলবেন কাইল মিলস।

chardike-ad

অন্যদিকে, তিন বার সেমিফাইনালে খেললেও, ফাইনালে খেলা হয়নি দক্ষিণ আফ্রিকারও। প্রতি আসরে ফেভারিটের তকমা থাকলেও, স্নায়ুচাপে নকআউট পর্ব থেকে বিদায় নিতে হয় প্রোটিয়াদের। তাই তাদের ক্রিকেট বিশ্বে বলা হয়ে থাকে চোকার্স। তবে, এবার সেই অপবাদ ঘোচাতে চায় তারা। দারুণ ব্যাটিং ও বোলিংয়ে ভারসাম্যপূর্ন দলটি। প্রোটিয়াদের এ ম্যাচের সেরা একাদশে আসতে পারে একটি পরিবর্তন। অকল্যান্ডে দু`দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৭টায়।