cosmetics-ad

কোরিয়ার প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে পার্কের অভিষেক

অনলাইন প্রতিবেদক, ২৫ ডিসেম্বর, ২০১৩ ঃ

কোরিয়ার প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন পার্ক গুন হে। গতকাল রাত ১২ টা থেকে প্রেসিডেন্ট হিসেবে পার্কের যাত্রা শুরু হলেও আজ সকালে অভিষেক অনুষ্টানের মাধ্যমে আনুষ্টানিকভাবে ১৮তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন তিনি। ব্যাপক নিরাপত্তার মধ্যে দিয়ে ৭০ হাজার অতিথির উপস্থিতিতে তিনি প্রথম ভাষণ দেন। সিউলের ন্যাশনাল এসেম্বলীর সামনে এই অভিষেক অনুষ্টানের আয়োজন করা হয়।

সাবেক প্রেসিডেন্ট পার্ক জং হি’র মেয়ে পার্ক গুন হে সেনুরি পার্টি থেকে নির্বাচন করে এমন এক সময়ে ক্ষমতায় আসলেন যখন উত্তর কোরিয়ার পারমানবিক বোমা পরীক্ষা নিয়ে উত্তেজনা চলছে। অভিষেক ভাষণে প্রেসিডেন্ট পার্ক বলেন “ কোরিয়ার জনগণকে সুখী এবং সমৃদ্ধ দেশ উপহার দেওয়ার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাবো। আমার বিশ্বাস কোরিয়ার জনগণ একটি সমৃদ্ধ দেশ গড়ার জন্য প্রস্তুত”। তিনি উত্তর কোরিয়ার পারমাণবিক পরীক্ষাকে কোরীয় উপদ্বীপের জন্য একটি বড় চ্যালেঞ্জ হিসেবে অভিহিত করেন। তিনি উত্তর কোরিয়াকে শান্তির পথে আসার আহবান জানান।

আজ সারাদিনব্যাপী বিভিন্ন অনুষ্টানে অংশ নিবেন নতুন প্রেসিডেন্ট পার্ক। বিকাল ৪টায় সেজং সেন্টারে একটি সাংস্কৃতিক অনুষ্টান এবং সন্ধ্যা ৭টায় বিদেশী কূটনীতিকদের সম্মানে প্রেসিডেন্ট ভবন চংওয়াদেতে নৈশভোজে যোগ দিবেন তিনি।

ন্যাশনাল এসেম্বলীতে অনুষ্টিত প্রেসিডেন্ট পার্কের অভিষেক অনুষ্টানে অতিথিবৃন্দ