Search
Close this search box.
Search
Close this search box.

তামিমের জোড়া শতক

Tamimগত পরশু (শুক্রবার) দিনই তো সমালোচনাকারিদের জানিয়ে দিয়েছেন, অনেক হয়েছে, আর নয়। আত্মবিশ্বাস নিয়েই এমনটা জানিয়ে দেন। আর রোববার বাংলাদেশ পাকিস্তান সিরিজের দ্বিতীয় ম্যাচেও শতক করে তারই প্রমাণ দিলেন তামিম। সত্যিই অনেক হয়েছে, আর নয়।

তামিমের সাফল্য তো অনেক সময়ই জয় নিশ্চিত করে। তাই প্রথম ওয়ানডে যেখানে শেষ করেছিলেন আজ (রোববার) দ্বিতীয় ওয়ানডেতে সেখান থেকেই যেন শুরু করলেন তামিম ইকবাল।

chardike-ad

প্রথম ম্যাচে ১৩২ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর রোববারও তিনি খেলছেন পাকিস্তানি বোলারদের নিয়ে। জুনায়েদ খান, রাহাত আলী, সাঈদ আজমল, ওয়াহাব রিয়াল-কেউই রেহাই পাননি তার ব্যাটিং তান্ডবের হাত থেকে। দুর্দান্ত এক ফিফটি করেছে ৩১ বলে। এর পরই মাহমুদুল্লাহ ও মুশফিককে নিয়ে ঝড়ো ব্যাটিংয়ে তুলে নেন টানা দ্বিতীয় সেঞ্চুরি।

এর আগে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে মাহমুদুল্লাহ জোড়া শতক করেন। আর তামিম দ্বিতীয় ব্যাটস ম্যান হিসেবে নাম লেখালেন এই তালিকায়। তবে সর্বোচ্চ রানের রেকর্ডে গড়েছেন গত ম্যাচে। এছাড়া আরও একটি রেকর্ড ভাঙলেন তামিম, তা হলো বাংলাদেশের হয়ে তিন ম্যাচ সিরিজের সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগে এ রেকর্ডটি ছিলো শাহরিয়ার নাফিজের করা ২০৪ রান।

উল্লেখ্য, প্রথম বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে জাতীয় ক্রিকেট দলের গর্বিত স্পন্সর হয়েছে প্রাণ-আরএফএল গ্রুপের অন্যতম ব্র্যান্ড প্রাণ ফ্রুটো এবং কো-স্পন্সর হিসেবে রয়েছে ভিশন।