Search
Close this search box.
Search
Close this search box.

এক পলকে উধাও! (ভিডিওসহ)

ghost

এক মুহূর্তে দেখা গেল। পর মুহূর্তেই মিলিয়ে গেলেন হাওয়ায়। কাছে গিয়েও দেখা মিলল না তার। ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়র কেল্লায় এক পর্যটকের ক্যামেরায় ধরা পড়ল এমনই আশ্চর্য দৃশ্য।

chardike-ad

গোয়ালিয়র ফোর্টে এমন ভূত দেখার গল্প আগেও বহুবার শোনা গেছে। কখনো ঘুরতে আসা পর্যটক দেখেছেন। কখনো বা স্থানীয়রা দেখেছেন। এই ফোর্টের সাথে দীর্ঘ ইতিহাস জড়িয়ে রয়েছে। সুরজ সিং, মান সিং তোমর এবং সিন্ধিয়া বংশের বহু রাজা এই কেল্লা থেকে রাজ্য শাসন করেছেন। ঝাঁসির রানী লক্ষ্মীবাঈ ১৮৫৭ সালে এই কেল্লা থেকেই ইংরেজদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন। এ হেন কেল্লা বহু মৃত্যুর সাক্ষী। অনেক অপমৃত্যুও নাকি ঘটেছে এখানে।

আরো একটি ব্যাপার হয় এখানে। কথিত আছে, যে বা যারা এখানে এমন কোনো অশরীরীর দর্শন পান, তিনি বা তারা কিছু দিনের মধ্যে একবার জ্ঞান হারিয়েছেন। এমনটাও নাকি বহুবার দেখা গেছে।

রাতের অন্ধকারে না হয় দৃষ্টিভ্রম হতে পারে, কিন্তু দিনের আলোয় এমনটা হওয়ায়- এ নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। ওই পর্যটক ক্যামেরায় তোলা ভিডিওটি ইউটিউবে আপলোড করেন।

ভিডিওটিতে দেখা যায়, কেল্লার ছাদের একটি অংশ থেকে তিনি বিভিন্ন অংশ ক্যামেরায় তুলে রাখছিলেন। সে সময় ছাদের একটি অংশে একটি লোককে দেখা গেছে। পরক্ষণেই সেখানে ক্যামেরা ঘুরিয়ে তাকে আর দেখা যায়নি। পরে ওই পর্যটক সেখানে গিয়েও দেখার চেষ্টা করেন। কিন্তু সেই ব্যক্তির কোনো চিহ্ন দেখা যায়নি

অনেকে বলছেন, ওই ব্যক্তি লাফিয়ে অন্য পাশে পড়েছেন। কিন্তু সেই জায়গায় এক পাশে খাদ। অন্য পাশে খোলা জায়গা, যেখানে লুকিয়ে থাকা সম্ভব নয়। তবে কী ছিল ওটা!

ভিডিওঃ