Search
Close this search box.
Search
Close this search box.

স্বপ্নময় দিন শেষে বাংলাদেশ ২৭৩/০

tamim-imrulযেন স্বপ্নময় এক দিন কাটাল বাংলাদেশ। প্রথম ইনিংসে পাকিস্তানের বিপক্ষে ২৯৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং উপহার দেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। এই দুজনের দুর্দান্ত, অসাধারণ, অবিশ্বাস্য নৈপুণ্যে প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ২৭৩ রান সংগ্রহ করে টাইগাররা। পাকিস্তানের চেয়ে আর মাত্র ২৩ রানে পিছিয়ে রয়েছে মুশফিকের দল।

তামিম ১৩৮ ও ইমরুল ১৩২ রান নিয়ে অপরাজিত রয়েছেন। তামিম ও ইমরুলের কেউ যেন কারো চেয়ে কম নন। ইমরুলের বেশ আগেই সেঞ্চুরি করেন তামিম ইকবাল। তবে নিজের সেঞ্চুরি পূর্ণ করার পর দ্রুত রান তোলে তামিমের কাছাকাছি চলে আসেন ইমরুল।

chardike-ad

দুজনের ইনিংস বিশ্লেষণ করলেও বোঝা যাবে যে সমান তালে লড়েছেন এই দুই টাইগার ওপেনার। তামিম ১৮৩ বলে ১৩টি চার ও ৪টি ছক্কায় ১৩৮ রান করেন। ইমরুলের ১৮৫ বলে ১৩২ রানের ইনিংসটি ১৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো।

এর আগে কঠিন এক পরীক্ষার মুখে পড়ে বাংলাদেশ। খুলনা টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৬২৮ রানের বিশাল স্কোর গড়েছে পাকিস্তান। সেখানে প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৩২ রান। সব মিলিযে ২৯৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে টাইগাররা।

তবে প্রথম ইনিংসে ২৯৬ রানে পিছিয়ে থাকায় যারা বাংলাদেশের পরাজয়ের সম্ভাবনা দেখা শুরু করেছেন তাদেরকে ভুল প্রমাণ করলেন তামিম ও ও ইমরুল কায়েস। এই দুই উদ্বোধনী ব্যাটসম্যানের দুর্দান্ত দৃঢ়তায় ম্যাচ বাঁচানোর পথেই রয়েছে টাইগাররা।

তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ সফরকারী পাকিস্তানকে কার্যত পাল্টা আক্রমণ করে মুশফিকুর রহিমের দল। এই দুই টাইগার ওপেনারের জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশ অসাধারণ জবাব দিচ্ছে সফরকারীদের। তামিম ও ইমরুল রীতিমতো ছেলেখেলা করছেন পাকিস্তানের বোলারদের নিয়ে। দিন শেষে দুজন অপরাজিত থাকায় স্বপ্নময় একটি দিনই উপহার পেল টাইগার ভক্তরা।