Search
Close this search box.
Search
Close this search box.

বাদ পড়লেন রুবেল

rubelইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলা হচ্ছে না পেসার রুবেল হোসেনের। তার বদলে দলে এসেছেন আরেক পেসার আবুল হাসান রাজু। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

খুলনায় সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন বোলিং করার সময় পায়ের পেশিতে টান লেগেছিল রুবেলের। যে কারণে চতুর্থ দিনের শুরুতে বোলিং করতে পারেননি তিনি। অবশ্য রোববার রুবেলকে রেখেই দ্বিতীয় টেস্টের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

chardike-ad

খুলনা টেস্টের দল অপরিবর্তিত রাখে বিসিবি। কিন্তু শেষ মুহূর্তে দলে একটি পরিবর্তন আনতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। প্রাথমিক অবস্থায় রুবেলের ইনজুরি ততোটা মারাত্মক ভাবা না হলেও পেশিতে ব্যাথা না কমায় শেষ মুহূর্তে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। আর তার বদলে দলে নেওয়া হয়েছে আবুল হাসানকে।

রোববার শেষ হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে দুই ইনিংস মিলে ৫ উইকেট নেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলা আবুল হাসান। অবশ্য জাতীয় দলের হয়ে তিনি সবশেষ টেস্ট খেলেছেন ২০১৩ সালের মার্চে।

কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে সে ম্যাচে খুব একটা ভালো করতে পারেননি আবুল হাসান। দুই ইনিংস মিলে নিয়েছিলেন মাত্র ২টি উইকেট। অবশ্য ব্যাট হাতে দুই ইনিংস মিলে ২৯ রান করেছিলেন।

গত মাসে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে খেলেছিলেন আবুল হাসান। সে ম্যাচে ৫ ওভারে ৪২ রান দিয়ে কোনো উইকেট না পাওয়ায় বাকি দুই ম্যাচে একাদশে জায়গা হয়নি তার। এবার টেস্টে একাদশে সুযোগ পেলে কী করেন, সেটাই এখন দেখার!

আগামী ৬ মে থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এর আগে খুলনায় দুই দলের প্রথম টেস্ট ড্র হয়েছে।