Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ নিয়ে জুকারবার্গের ফেসবুক স্ট্যাটাস

বাংলাদেশে ফেসবুকের ইন্টারনেট ডট অর্গ চালু করা প্রসঙ্গে ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন মার্ক জুকারবার্গ। পোস্টে তিনি ফেসবুকের এই সেবাটি বাংলাদেশে ইন্টারনেট প্রসারে ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন।

মার্ক জুকারবার্গ তাঁর পোস্টে লিখেছেন, আমরা সম্প্রতি বাংলাদেশে রবি নেটওয়ার্কে ইন্টারনেট ডট অর্গ চালু করেছি। বিশ্বকে সংযোগ সুবিধার আওতায় আনার আরেকটি পদক্ষেপ এটি। জুকারবার্গ জানান, বাংলাদেশের জনসংখ্যা ১৭ কোটিরও বেশি কিন্তু এখানে ইন্টারনেট ব্যবহারকারী ১০ শতাংশের কম।

chardike-ad

গবেষণা তথ্য তুলে ধরে জুকারবার্গ বলেন, প্রতি ১০ জন ইন্টারনেট সংযোগের আওতায় থাকা মানুষের মধ্যে একজন দারিদ্র্যের কবলমুক্ত হতে পেরেছেন। এর কারণ হচ্ছে ইন্টারনেট সংযোগ থাকলে চাকরি, শিক্ষা, স্বাস্থ্য তথ্য ও গুরুত্বপূর্ণ যোগাযোগ করা সম্ভব হয়।Zukarbarg_Status

জুকারবার্গ বলেন, বাংলাদেশে এক কোটিরও বেশি মানুষকে এবং বিশ্বজুড়ে কোটি কোটি মানুষকে ইন্টারনেট সুবিধার আওতায় আনার সুযোগ তৈরি হয়েছে।

ফেসবুক স্ট্যাটাসের সঙ্গে বাংলাদেশে জয়িতার একটি ছবিও পোস্ট করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। ছবিটিকে উদাহরণ হিসেবে তিনি বলেছেন, এটি জয়িতার ছবি। তিনি বাংলাদেশের একজন সাংবাদিক। মোবাইল ফোন ব্যবহার করে চাকরি ও খবরের আপডেট নেন তিনি।

কানেক্ট বাংলাদেশ ও কানেক্ট দ্য ওয়ার্ল্ড দুটি হ্যাসট্যাগ ব্যবহার করে তিনি এই লেখাটি পোস্ট করেছেন।