Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ সফরে ভারতের কোচ রবি শাস্ত্রী

Robiসাবেক অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট দলের সাবেক ডিরেক্টর রবি শাস্ত্রীকে বাংলাদেশে সফরের জন্য দলের কোচ হিসাবে বাছা হলো। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া এ কথা জানান।

গত বছরের শেষে ইংল্যান্ড সফরে ভারতীয় দলের ব্যর্থতার পর রবি শাস্ত্রীকে দলের ডিরেক্টর হিসেবে নিয়োগ দেয় বিসিসিআই। সে সময় সঞ্জয় বাঙ্গার, ভারত অরুণ ও রামকৃষ্ণ শ্রীধরকেও সহকারী কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়। ২০১৫ বিশ্বকাপের সময়ও এই দায়িত্বে ছিলেন তারা।

chardike-ad

কিন্তু বিশ্বকাপ শেষে ভারতীয় দলের প্রধান কোচ ডানকান ফ্লেচারের মেয়াদ শেষ হয়ে গেলে তাকে আর নতুন করে চুক্তিবদ্ধ করেনি বিসিসিআই। ফলে এত দিন প্রধান কোচের পদটি শূন্য ছিল। আপাতত রবি শাস্ত্রীকে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দিয়ে সে শূন্যস্থান পূরণ করল বিসিসিআই।

যদিও বিসিসিআই জানিয়েছে, শাস্ত্রী ডিরেক্টর পদেই বহাল থাকছেন। তবে যেহেতু এই মুহূর্তে ভারতীয় দলে প্রধান কোচ নেই, তাই ডিরেক্টরের পাশাপাশি কোচের দায়িত্ব শস্ত্রীই পালন করবেন। পরে নতুন কোচ নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআই।

উল্লেখ্য, আগামী ১০ জুন থেকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে ভারত। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। ১৮, ২১ ও ২৪ জুন দিবারাত্রির তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।