sentbe-top

কলম্বিয়ার কাছে ব্রাজিলের হার

brasilকোপা আমেরিকার গ্রুপ পর্বে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে কলম্বিয়া। ম্যাচের ৩৬ মিনিটে একমাত্র গোলটি করেন মুরিলো।

ম্যাচের শুরু থেকেই ব্রাজিল ছিল কোণঠাসা। ধীরে ধীরে আক্রমনে যেতে শুরু করে কলম্বিয়া। ফলটা মেলে ৩৬ মিনিটে। জেফারসনের দেয়া দূর্দান্ত এক পাস থেকে গোল করেন ডিফেন্ডার জেসন মুরিল্লো।

যদিও শেষের দিকে ব্রাজিল বেশ আক্রমণাত্বক হয়ে উঠে। দগলাস কস্তা, ফারমিনো আর নেইমারের আক্রমণ ঠেকাতে ব্যস্ত হয়ে পড়ে কলম্বিয়া। তবে, থেমে থাকেনি রদ্রিগেজ, ফ্যালকাওদের দলটি। ৮৯ মিনিটের মাথায় রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগেজের কোনাকুনি একটি শট ব্রাজিল গোলরক্ষক জেফারসনের নাগালের বাইরে দিয়ে চলে যায়। গোলবারের কয়েক ইঞ্চি বাইরে দিয়ে বল চলে যাওয়ায় ব্যবধান দ্বিগুন করতে পারেন নি রদ্রিগেজ।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ১-০ গোলে জয় নিয়ে টুর্নামেন্টে টিকে রইল কলম্বিয়া। গ্রুপ ‘সি’তে থাকা ব্রাজিল, কলম্বিয়া আর ভেনেজুয়েলা একটি করে ম্যাচ জিতে সমান তিন পয়েন্ট অর্জন করেছে।

গত বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে লজ্জাজনক হারের পর তৃতীয় স্থান নির্ধারণীতে নেদারল্যান্ডসের কাছেও হেরে বসেছিল ব্রাজিল। ব্যর্থতার দায় মাথায় নিয়ে সরে দাঁড়াতে হয়েছিল কোচ লুইস ফেলেপি স্কলারিকে। দ্বিতীয় মেয়াদে ব্রাজিল কোচের দায়িত্ব হাতে তুলে নেন কার্লোস দুঙ্গা। আর তার অধীনে দুরন্ত গতিতে ছুটছিল ব্রাজিল। টানা ১১ ম্যাচে জয় তুলে নিয়েছিল সেলেসাওরা। তবে এবার ব্রাজিলের সেই জয়রথ এবার থামিয়ে দিল কলম্বিয়া।

ফলাফলটা উল্টো হওয়ার আশাতেই মাঠে-টিভি সেটের সামনে বসেছিলেন লাখ লাখ ব্রাজিল ভক্ত। কিন্তু ম্যাচ শেষে একরাশ হতাশা স্থান করে নিয়েছে তাদের চোখে মুখে। জনপ্রিয়তা ও শক্তিমত্তায় তুলনামূলক পিছিয়ে থাকা কলম্বিয়ার কাছে ব্রাজিল হেরেছে ১-০ গোলে। আর এর সঙ্গে যোগ হয়েছে দলের উইঙ্গার নেইমারের লাল কার্ডের হতাশা।

sentbe-top