Search
Close this search box.
Search
Close this search box.

ছাত্রলীগের নতুন সভাপতি সোহাগ, সাধারণ সম্পাদক জাকির

chattaleageবাংলাদেশ ছাত্রলীগের সভাপতি পদে সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হয়েছেন। রোববার ছাত্রলীগের ২৮ তম সম্মেলনের দ্বিতীয় দিন কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে আগামী দুই বছরের জন্য তারা নির্বাচিত হন। রোববার রাত ৮টা ১০ মিনিটে ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সুমন কুণ্ড।

কেন্দ্রীয় কমিটির এই নির্বাচনে সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে মোট তিন হাজার ১৩৮ জন ভোটারের মধ্যে দুই হাজার ৮১৯ জন ভোট দিয়েছেন। এর মধ্যে সাইফুর রহমান সোহাগ ২৬৯০ ভোট পেয়ে সভাপতি এবং জাকির হোসেন ২৬৭৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

chardike-ad

সাইফুর রহমান সোহাগ আগের কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হলের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি মাদারীপুর সদর উপজেলায়।

সাধারণ সম্পাদক জাকির হোসেন আগের কমিটির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষের এবং জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র। তার গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলায়।

রোববার বেলা সাড়ে ১১টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিকেল সাড়ে ৪টায় শেষ হয়। নির্বাচনে ১১০টি সাংগঠনিক ইউনিটের মোট তিন হাজার ১৩৮ জন কাউন্সিলর ছিলেন। এর মধ্যে দুই হাজার ৮১৯ জন ভোট প্রদান করেন।

শনিবার দু’দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।