sentbe-top

শ্রিনিবাসনকে নিয়ে মহাবিপদে ভারতীয় ক্রিকেট বোর্ড

Sreneশ্রিনিবাসনকে নিয়ে নতুন ধরনের বিপদে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শনিবার কলকাতার একটি পাঁচ তারকা হোটেলে ভারতীয় ক্রিকেট বোর্ডের জরুরি সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। বোর্ড পরিচালকরাও সভার জন্য এসেছিলেন কলকাতায়। এমনকি সভা শুরুও হয়েছিলো। এর মধ্যেই সভায় যোগ দেন আইসিসির বিতর্কিত চেয়ারম্যান এন শ্রিনিবাসন। সাথে সাথে সভা বাতিল হয়ে যায়। বড় আয়োজন করে মাত্র পাঁচ মিনিট স্থায়ী হয় সভা।

ভারতীয় বোর্ডের এই সভায় চেন্নাই সুপার কিংসের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার নিষেধাজ্ঞা বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করার কথা ছিলো। কিন্তু দলটির মালিক শ্রিনিবাসন উপস্থিত হয়ে যাওয়ায় এ বিষয়ে বিব্রতকর পরিস্থিতি পড়ে যায় ভারতীয় বোর্ড। এ ছাড়া আরো ১৩টি বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা ছিলো। শ্রিনির হঠাৎ উপস্থিতি সে সব নিয়েও সৃষ্টি করেছে জটিলতা।

জানা গেছে, ভারতীয় বোর্ডের এই সভায় উপস্থিত হওয়ার সময় আদালতের একটি চিঠি নিজের সাথে এনেছিলেন শ্রিনিবাসন। উদ্দেশ্য ছিলো চেন্নাই সুপার কিংসের নিষেধাজ্ঞা স্থগিত করা। ভারতীয় বোর্ড কর্মকর্তারাও শ্রিনির বিপক্ষে চিঠি এনেছিলো। সম্ভাব্য সংঘাতের কথা চিন্তা করেই বোর্ড সভাপতি সভা বাতিল করে দেন।

উল্লেখ্য, ভারতীয় বোর্ডে ক্রমেই শ্রিনি বিরোধী পক্ষের সংখ্যা বাড়ছে। সমান্তরালে চাপে পড়ে যাচ্ছেন আইসিসির চেয়ারম্যান। এ অবস্থায় ঘোরতর আইনি জটিলতার মধ্যে পড়তে যাচ্ছে ভারতীয় বোর্ড। শিগগিরই আবার বোর্ডের বৈঠকের আইনি প্রয়োজন দেখা দিবে। তার আগে শ্রিনির সাথেও সমঝোতায় বসার প্রয়োজন হতে পারে বোর্ডের।

sentbe-top