Search
Close this search box.
Search
Close this search box.

মাঠ কাঁপানো পাকিস্তানি বোলার এখন ট্যাক্সি চালক

pakistani-criketerবিশ্ব সেরা ক্রিকেটারদের মধ্যে অধিকাংশ ক্রিকেটারকেই অবসরের পর দেখা যায় ধারাভাষ্যকার হতে অথবা ক্রিকেট কোচিংয়ের দায়িত্ব নিতে। তবে সকলের ভাগ্যতো আর এক নয়, তাই হয়তো এক সময়ের মাঠ কাঁপানো পাকিস্তানের বোলার এখন ট্যাক্সি চালিয়ে রোজগার করছেন।

আরশাদ খান নামের পাকিস্তানের সাবেক এই অফ ব্রেক বোলার জীবন নির্বাহ করার জন্য এখন অস্ট্রেলিয়ার সিডনির রাস্তায় ট্যাক্সি চালান।

chardike-ad

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পোস্ট থেকে এই তথ্য পাওয়া যায়। গনেশ বিরলে নামে এক ভারতীয় প্রবাসী আরশাদ খানের ট্যাক্সিতে উঠেন। ট্যাক্সি চলাকালীন সময়ের কথোপকথনে এটা উঠে আসে তিনি পাকিস্তানে থাকতেন।

গনেশ ফেসবুকে দেওয়া পোস্টে লেখেন, ‘ সাধারন কথাবার্তাই হচ্ছিলো তার সঙ্গে। এক পর্যায়ে তিনি জানান তার বাড়ি পাকিস্তানে। তবে দীর্ঘ সময় তিনি সিডনিতেই বসবাস করছেন। কথায় কথায় ক্রিকেটের প্রসঙ্গ উঠতে আরশাদ বলেন, খেলার সূত্রে বেশ কয়েকবার ভারতে গিয়েছেন এবং ইন্ডিয়ান ক্রিকেট লিগে (আইসিএল) ‘লাহোর বাদশা’ দলের হয়ে খেলেছেন। এর পর পুরো নাম জিজ্ঞাসা করতেই চমকে উঠি। পরে গন্তব্যে নেমে হ্যান্ডশেক করে চলে যাই।’

গনেশ আরো লেখেন, ‘আরশাদ কথা বলতে খুব একটা উৎসাহী ছিলেন না। এখন বুঝতে পারছি কেন। গাড়িতে উঠে তিনি আমায় পানি এবং খাবারও অফার করেছিলেন।’ আরশাদ ট্যাক্সি চালাচ্ছেন কেন জানতে চাইলে তিনি জানান এর একমাত্র কারণ হচ্ছে অর্থের তানাটানি। তাই বাধ্য হয়ে ট্যাক্সি চালান।

পাকিস্তানের হয়ে আরশাদের অভিষেক হয় ১৯৯৭-৯৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। তিনি নয়টি টেস্ট এবং ৫৮ টি ওয়ানডে ম্যাচ খেলেন। টেস্টে ৩২ টি এবং ওয়ানডেতে ৫৮ টি উইকেট নিয়েছেন তিনি। তবে ভাগ্যের ফেরে এখন তিনি ট্যাক্সি চালাতে বাধ্য হচ্ছেন।(সূত্রঃ টাইমস অফ ইন্ডিয়া)