Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে ‘ডিজলাইক’ বাটন থেকে সাবধান!

সম্প্রতি ফেসবুকে খুব শিগগিরই ‘ডিজলাইক’ বাটন যুক্ত করার ঘোষণা দিয়েছেন মার্ক জাকারবার্গ। তবে ডিজলাইক বাটন এখনো যুক্ত করা না হলেও, ডিজলাইন বাটন যুক্ত করার লিংক ইতিমধ্যে ছড়ানো হচ্ছে ফেসবুকে।

আর ডিজলাইক বাটন যুক্ত করার যে লিংক বিভিন্ন ফেসবুক ব্যবহারকারীদের প্রোফাইলে পাঠানো হচ্ছে, সেগুলো থেকে ব্যবহারকারীদের সাবধান থাকতে বলেছেন নিরাপত্তা বিশেষজ্ঞরা। কেননা ফেসবুকে বর্তমানে ফেক ডিজলাইক বাটন ছড়াচ্ছে হ্যাকাররা।

chardike-ad

dislikeবিজনেস ইনসাইডারের খবরে বলা হয়েছে, ফেসবুকে ডিজলাইক বাটন যুক্ত করার জন্য ‘Get newly introduced facebook dislike button on your profile (ফেসবুকের নতুন ডিজলাইক বাটনটি আপনার প্রোফাইলে যুক্ত করুন)’ নামক একটি লিংক ছড়াচ্ছে হ্যাকাররা।

শুধু তাই নয়, আরো বলা হচ্ছে, Dislike Button is invite only feature অর্থাৎ লিংকটি অন্যকে পাঠানোর মাধ্যমে সেও তার প্রোফাইলে বাটনটি যুক্ত করতে পারবে।

তবে এটি আসলে ফেক ও ক্ষতিকর একটি লিংক। যারা নিজেদের প্রোফাইলে ডিজলাইক বাটনটি যুক্ত করার জন্য ওই লিংকে ক্লিক করছেন, তাদেরকে বিশেষ একটি পেজে লাইক দিতে হচ্ছে, লিংকটি বন্ধুদের সঙ্গে শেয়ার করতে হচ্ছে এবং অনেক সময় ক্ষতিকারক সফটওয়্যার ডাউনলোডের ঝুকিতে পড়তে হচ্ছে।