Search
Close this search box.
Search
Close this search box.

১৫ লাখ টাকার স্মার্টফোন!

smart-phoneব্রিটেনের লাক্সারি ফোন নির্মাতা কোম্পানি ভার্চু এমন এক ফোন এনেছে যেকোনো পয়সাওয়ালার পছন্দ না হয়ে পারে না। এই ফোনের দাম ৯ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি ৭ লাখ টাকা থেকে শুরু। সবচেয়ে দামিটির মূল্য ১৯ হাজার ডলার বা ১৪ লাখ ৮০ হাজার টাকা। আপনার পছন্দমতো রঙ, চামড়া, বিরল কিছু ধাতু এবং গায়ে নকশা করা যেকোনোটি কিনতে পারেন।

ফোনগুলো ইংল্যান্ডে হাতে বানানো হয়। এর খাপ গরু, গিরগিটি বা কুমির থেকে সংগৃহিত প্রাকৃতিক চামড়া দিয়ে তৈরি, যা সংগ্রহ করা হয় ইউরোপ থেকে। আর বাইরের খাপটি গ্রেড৫ টাইটেনিয়াম ধাতুর, যা সাধারণ কার ও বিমান শিল্পে ব্যবহার করা হয়।

chardike-ad

৫.২ ইঞ্চি এবং ১০৮০পি স্ক্রিনটি তৈরি করা হয়েছে ১৩০ ক্যারেটের নীলকান্ত মনির স্ফটিক দিয়ে। এতে কখনোই দাগ পড়বে না। আর ইয়ারপিসটি তৈরি করা হয়েছে জিরকোনিয়াম দিয়ে।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপত অপারেটিং সিস্টেমে চালিত ফোনটি প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ অক্টাকোর। আট এই আটটি কোরের সিপিইউ ৬৪ বিট আর্কিটেকচারের। ফলে গ্রাফিক্স ও ভিডিও দেখাবে ঝকঝকে, আর গতিও হবে অবিশ্বাস্য।

২১ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরায় ৪কে রেজলুশনের ভিডিও করা যাবে। আরো আছে ২.১ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এর ইন্টারনাল মেমোরি ৬৪ গিগা এবং র‌্যাম ৪ গিগা।