Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানের জিও টিভিতে সালমাদের নিয়ে ব্যঙ্গ!

salma newsসম্প্রতি পাকিস্তান নারী ক্রিকেট দলের বিরুদ্ধে সিরিজ খেলে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই সিরিজে বাংলাদেশের নারী ক্রিকেটারদের পারফরম্যান্স তেমন ভালো ছিল না। দুটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডের সবগুলোতে হারের হতাশা নিয়ে ফিরতে হয়েছে দেশে।

পাকিস্তানের অন্যতম জনপ্রিয় চ্যানেল জিও টিভি সেই হতাশার ক্ষতে লবণ ছিটাল যেন। ব্যঙ্গ-বিদ্রূপ করে রীতিমতো অপমান করল সালমা খাতুন ও তাঁর দলকে।

chardike-ad

গত ৭ অক্টোবর জিও টিভিতে প্রচারিত একটি অনুষ্ঠানে উপস্থাপক দুজন নারীকে মঞ্চে ডেকেছিলেন। বাংলাদেশ ও পাকিস্তানের নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা ও সানা মীরের ভূমিকায় মঞ্চে আসেন দুই অভিনেত্রী। দুজনের গায়েই ছিল জাতীয় দলের জার্সি। কাঁদতে-কাঁদতে মঞ্চে ঢুকতে দেখা যায় সালমার ভূমিকা নেওয়া অভিনেত্রীকে।

উপস্থাপক বলেন, ‘খেলায় তো হার-জিত থাকবেই। আপনি কাঁদছেন কেন?’ তখন সালমা-রূপী অভিনেত্রীর জবাব, ‘আমি হেরে যাওয়ায় কাঁদছি না। আমাদের এতদূর ডেকে এনে হারিয়ে দেওয়া হয়েছে, তাই কাঁদছি।’

তখন উপস্থাপক বলেন,‘আমরা আপনাদের ভিআইপি নিরাপত্তা দিয়েছি। কিন্তু এখন তো দেখা যাচ্ছে আপনাদের সামাজিক নিরাপত্তাও নেই!’

সালমার সানগ্লাস পরা নিয়েও ঠাট্টা করা হয়েছে অনুষ্ঠানটিতে। মঞ্চের ‘সালমা’র দিকে ইঙ্গিত করে উপস্থাপক বলেন, ‘মনে তো হচ্ছে না আপনি প্লেনে করে এসেছেন। মনে হচ্ছে আপনি এখানে এসেছেন মোটরসাইকেলে চড়ে।’

পাকিস্তান সফরে সংবাদ সম্মেলনে উর্দুতে কিছু কথা বলার জন্য সমালোচিত হচ্ছেন সালমা। বাংলাদেশ অধিনায়ককে এমনকি শাস্তিও দিতে পারে বিসিবি। জিও টিভির অনুষ্ঠানে উর্দু নিয়েও ঠাট্টা করা হয়েছে।

উপস্থাপক সালমারূপী অভিনেত্রীকে জিজ্ঞাসা করেন, ‘আপনি এত ভালো উর্দু বলেন কীভাবে?’ তখন সেই অভিনেত্রীর উত্তর, ‘কারণ ফেসবুকে আমার অনেক পাকিস্তানি বন্ধু আছে।’

এ সময় সানা মীরের ভূমিকায় থাকা অন্য অভিনেত্রী বলেন, ‘তিনি কিন্তু ফেসবুকে নিজের আসল ছবি আপলোড করেননি।’

হয়তো সানার ভূমিকা নেওয়া অভিনেত্রী বোঝাতে চেয়েছেন সালমা ফেসবুকে নিজের ছবি প্রকাশ করলে তাঁর কোনও পাকিস্তানি বন্ধু জুটত না!