Search
Close this search box.
Search
Close this search box.

ভারতে ঘুমন্ত দুই শিশুকে পুড়িয়ে মারা হলো

Childভারতের হরিয়ানা রাজ্যে গভীর রাতে পেট্রোলের আগুনে পুড়িয়ে মারা হলো দুই শিশুকে। তাদের বাবা-মা অগ্নিদগ্ধ হয়ে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

নিহত শিশুদের বাবা জিতেন্দ্র জানিয়েছেন, প্রতিবেশী ঠাকুর বাড়ির লোকজন সোমবার গভীর রাতে তাদের ঘরের জানালা দিয়ে পেট্রোল ঢেলে দেয়। পেট্রোলের গন্ধ পেয়ে স্ত্রীকে ঘুম ভাঙানোর চেষ্টা করেন তিনি। এর মধ্যেই দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়ে। ঘুমন্ত শিশুদের বাঁচানোর চেষ্টা করেও কোনো লাভ হয়নি। ছোট্ট দুই সন্তানের শরীর পুড়ে অঙ্গার হয়ে যায়।

chardike-ad

জিতেন্দ্রর দুই সন্তান আড়াই বছরের ছেলে বৈভব এবং ১১ মাস বয়সি মেয়ে দিব্য গভীর ঘুমে আচ্ছন্ন ছিল। মা-বাবার সামনেই তাদের জীবনাবসান হলো। জিতেন্দ্রর স্ত্রী রেখার শরীরের প্রায় ৭০ শতাংশ পুড়ে গেছে। দিল্লির একটি হাসপাতালে নিয়ে তাকে চিকিৎসা করানো হচ্ছে। আর জিতেন্দ্র চিকিৎসা নিচ্ছেন স্থানীয় হাসপাতালে।

জিতেন্দ্রর গ্রামে ঠাকুররা প্রভাবশালী। কয়েক বাড়ি দলিত আছে। দলিতদের নিচু শ্রেণির বলে বিবেচনা করা হয়। এক খণ্ড জমি নিয়ে প্রতিবেশীর সঙ্গে গত সপ্তাহে কথা কাটাকাটি হয় জিতেন্দ্রর। শেষ পর্যন্ত যার মির্মম মূল্য দিতে হলো তার সন্তানদের, তাকে এবং তার স্ত্রীর।

হাসপাতালের বিছানায় কাতরে কাতরে জিতেন্দ্র বলেন, জমিসংক্রান্ত বিবাদের বিষয়ে থানায় অভিযোগ করতে গেলে তাকে ফিরিয়ে দেয় পুলিশ। এই অবস্থায় ওই গ্রামে আমার পক্ষে আর ফিরে যাওয়া সম্ভব নয়। আমি যেতেও চাই না। কিন্তু আমাদের সন্তানদের ফিরিয়ে দিন।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন।