Search
Close this search box.
Search
Close this search box.

বিমান যাত্রীদের সেবার মান উন্নত করার সুপারিশ

bangladesh-airlineবাংলাদশ বিমানের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে চলাচলকারী যাত্রীদের সেবার মান আরো উন্নত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া বিমানের দক্ষ জনবল বাড়াতে পদোন্নতির পাশাপাশি সরাসরি নিয়োগের সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে বুধবার বিকেলে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

chardike-ad

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দীন সরকার, এবং সাবিহা নাহার বেগম বৈঠকে অংশ নেন।

বাংলাদেশ বিমানের বর্তমান ব্যবস্থাপনা পরিচালককে পুনরায় চুক্তির মেয়াদ বৃদ্ধি না করার বিষয়ে সুপারিশ করে কমিটি।
বৈঠকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ২০১৬ পর্যটন বছরের কর্মসূচি উপস্থাপন করা হয়।

বৈঠকে জানানো হয়, বর্তমানে ঈশ্বরদী বিমানবন্দর বিমান চলাচলের উপযোগী রয়েছে। কোনো এয়ারলাইনস এ বিমান বন্দরে ফ্লাইট অপারেট করার জন্য উপযুক্ত প্রস্তাব করলে সিভিল অ্যাভিয়েশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বৈঠকে আরো জানানো হয়, সৈয়দপুর ও বরিশাল বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দরে উন্নয়নের পরিকল্পনা রয়েছে বর্তমান সরকারের। এ বিমান বন্দর দুটির উন্নয়নের লক্ষে সম্ভাব্যতা সমীক্ষা, ড্রইং-ডিজাইন, মাস্টার প্লান ও প্রাক্কলন ব্যয় নির্ধারণের জন্য পরামর্শক নিয়োগের জন্য প্রকল্প প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।