Search
Close this search box.
Search
Close this search box.

পিএসএলে অনিশ্চিত মুস্তাফিজ

mustafizবাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আদলে ফেব্রুয়ারিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। বিশ্বের বিভিন্ন দেশের তারকা খেলোয়াড়রা এতে অংশগ্রহনের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন টুনামেন্টে অংশগ্রহনকারী দল গুলোর সঙ্গে। দুবাইতে অনুষ্ঠেয় এই টি-টোয়েন্টি আসরে বাংলাদেশের চার ক্রিকেটার দল পেয়েছেন। তাদের একজন বাংলাদেশ ক্রিকেটের নতুন বিস্ময় মুস্তাফিজুর রহমান। লাহোর কালান্দার্স দলে ভিড়িয়েছে তাকে।

কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই পিএসএলে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে মুস্তাফিজের। পিসিএল খেলতে তাকে অনুমতি নাও দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেই সম্ভাবনাই বেশি! জানা গেছে আগামী কয়েক মাসের টানা ক্রিকেট সূচির কারণেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিবি। তবে এ সিদ্ধান্তের জন্য ক্ষতিপূরণ দিতেও প্রস্তুত বিসিবি। পিএসএলে খেলতে না পারলে বিসিবির কাছ থেকে ক্ষতিপূরণ পাবেন বাঁহাতি এই পেসার। মূলত অদূর ভবিষ্যতে মুস্তাফিজ যাতে বড় ধরনের কোন বিপদে না পড়ে তাই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিবি!

chardike-ad

ফেব্রুয়ারিতে বাংলাদেশে বসবে এশিয়া কাপের আসর। এশিয়া কাপ শেষেই টি- টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারত চলে যাবে মাশরাফিবাহিনী। পিএসএলও শুরু হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। পিএসএলে খেললে গোটা ফেব্রুয়ারি-মার্চ টানা খেলার মধ্যেই থাকতে হবে মুস্তাফিজকে। ধকলটা অনেক বেশিই হবে তার জন্য। সব বিবেচনায় তাই মুস্তাফিজের পিএসএলে খেলা নিয়ে গভীরভাবে ভাবছে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর কথাতেও এ বিষয়টি সম্পর্কে কিছুটা ধারণা মিলছে, ‘চিকিৎসক, ফিজিওদের পরামর্শ নেব মুস্তাফিজকে ছাড়পত্র দেয়ার আগে। সে আমাদের সম্ভাবনাময় তরুণ ক্রিকেটার। তাই আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না। তার বয়স এবং সে এই ভার নিতে সক্ষম কিনা অবশ্যই দেখতে হবে। কারণ পিএসএলের পরও অনেক টি- টোয়েন্টি লিগ আসছে।’