sentbe-top

সাকিবের সামনে নতুন রেকর্ডের হাতছানি

Shakib-al-Hasanচার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফর আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ১৫ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

ইতিমধ্যে বাংলাদেশ দল খুলনায় পৌঁছেছে। সেখানে আজ দলের খেলোয়াড়রা প্রস্তুতি ম্যাচ খেলেছেন। জিম্বাবুয়ের বিপক্ষের এই সিরিজে দারুণ এক রেকর্ডের দ্বারপ্রান্তে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে ব্যাট হাতে ১ হাজার রান ও বল হাতে অর্ধশত উইকেট নেওয়ার নজির একটাই। আর সেটা পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদির। তিনি ৮৭ ম্যাচে বল হাতে নিয়েছেন ৮৮ উইকেট। আর ব্যাট হাতে করেছেন ১ হাজার ২৭৫ রান।

আফ্রিদি ১ হাজার রান ও ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন ক্যারিয়ারের ৬৯তম ম্যাচে। তবে আফ্রিদির এই রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের সাকিব আল হাসানের সামনে। তাও আবার আফ্রিদির চেয়ে অনেক ম্যাচ কম খেলে।

বর্তমানে ৩৮ ম্যাচে ব্যাট হাতে ৮৪৩ রান করেছেন সাকিব। আর বল হাতে নিয়েছেন ৪৫ উইকেট। ১ হাজার রান ও অর্ধশতাধিক উইকেট শিকারের মাইলফলক ছুঁতে সাকিবের প্রয়োজন আর ৫টি উইকেট ও ১৫৭ রান।

জিম্বাবুয়ের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি ম্যাচে সাকিব খেলতে পারলে ৫ উইকেট নিতে পারবেন সেটা অনুমেয়। আর ঠিকমতো ব্যাট করতে পারলে ৪ ম্যাচে হয়তো ১৫৭ রানও তুলে ফেলতে পারবেন। আর সেটা হলেই তিনি আফ্রিদির রেকর্ডে ভাগ বসাতে পারবেন। তাও আবার অল্প ম্যাচ খেলে।

এখন দেখার বিষয় শেষ পর্যন্ত রেকর্ডটি গড়তে পারেন কিনা সাকিব।

sentbe-top